Rajasthan

টহল দেওয়ার সময় প্লাবিত রাস্তা থেকে নালায় পড়ল পুলিশের গাড়ি, কোনও রকমে প্রাণ বাঁচল পুলিশকর্মীদের

গাড়ি-সহ পুলিশকর্মীদের নালায় পড়ে যেতে দেখে স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ চালানোর চেষ্টা করেন। পরে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ডাকা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৭:৫৭
বৃষ্টিতে প্লাবিত রাজস্থান। ছবি: পিটিআই।

বৃষ্টিতে প্লাবিত রাজস্থান। ছবি: পিটিআই।

টহল দেওয়ার সময় প্লাবিত রাস্তা থেকে জলের তোড়ে ভেসে গিয়ে নালায় পড়ল পুলিশের গাড়ি। স্থানীয় মানুষ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহযোগিতায় প্রাণ বাঁচল পুলিশকর্মীদের। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে রাজস্থানে।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, গত কয়েক দিন ধরে রাজস্থানের বেশ কিছু জায়গায় বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে বুন্দিতেও বৃষ্টি হচ্ছিল। সেখানে মহাবীর কলোনিতে আচমকাই বৃষ্টির কারণে নালার উপচে জল বসতি এলাকার মধ্যে ঢুকে পড়ে। ওই এলাকায় পরিস্থিতি খতিয়ে দেখার জন্য গাড়ি নিয়ে টহল দিচ্ছিলেন ছয় পুলিশকর্মী। আচমকাই জলের স্রোত বেড়ে যায়। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পুলিশের গাড়িটি নালায় ভেসে যায়। পুলিশকর্মীদের কয়েক জন লাফ মেরে প্রাণে বাঁচেন। গাড়ি-সহ দু’জন আটকে পড়েন নালার জলে।

এই ঘটনায় এলাকায় শোরগোল পড়ে যায়। গাড়ি-সহ পুলিশকর্মীদের নালায় পড়ে যেতে দেখে স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ চালানোর চেষ্টা করেন। পরে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ডাকা হয়। কয়েক ঘণ্টার চেষ্টায় পুলিশকর্মী এবং গাড়িটিকে উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে খবর, মূল রাস্তা ছেড়ে মহাবীর কলোনি হয়ে যাচ্ছিল পুলিশের গাড়িটি। কিন্তু সেই সময় কলোনিতে তিন ফুটের মতো জল ছিল। তার মধ্যে দিয়েই এগোনোর চেষ্টা করতেই জলের টানে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। তখনই গাড়িটি ভেসে যায়।

আরও পড়ুন
Advertisement