Physical Harassment

‘লিফ্‌ট’ নিয়েছিলেন অচেনা যুবকের থেকে, মাঝ রাস্তায় বেঙ্গালুরুর কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

শনিবার রাতে বন্ধুদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ওই কলেজ ছাত্রী। বাড়ি ফেরার পথে উঠেছিলেন অপরিচিত এক যুবকের বাইকে। অভিযোগ, ওই যুবক মাঝ রাস্তায় তাঁকে ধর্ষণ করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৭:১৫
বেঙ্গালুরুতে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ।

বেঙ্গালুরুতে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ। — প্রতিনিধিত্বমূলক ছবি।

বন্ধুদের সঙ্গে গল্প-আড্ডা সেরে বাড়ি ফিরছিলেন বেঙ্গালুরুর এক কলেজ ছাত্রী। অভিযোগ, সেই সময়েই মাঝ রাস্তায় তাঁকে ধর্ষণ করে এক অভিযোগ। শনিবার গভীর রাতে ওই ঘটনার প্রেক্ষিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। ওই যুবতী বেঙ্গালুরু শহরেরই একটি কলেজে তৃতীয় বর্ষের ছাত্রী। পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে বন্ধুদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার পথে এক অচেনা যুবকের বাইকে ‘লিফ্‌ট’ নিয়েছিলেন। সেই বাইকচালকই যুবতীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ।

Advertisement

শনিবার রাতের ওই ঘটনা প্রসঙ্গে বেঙ্গালুরুর অতিরিক্ত পুলিশ কমিশনান (পূর্ব) রমন গুপ্ত জানিয়েছেন, ওই যুবতী করমঙ্গল এলাকায় বন্ধুদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তার পর সেখান থেকে হেব্বাগোড়ির দিকে ফিরছিলেন। বাড়ির ফেরার পথে তিনি যে এক যুবকের বাইকে উঠেছিলেন, সে কথা নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনারও। তিনি বলেছেন, “যে যুবকের থেকে কলেজ ছাত্রী লিফ্‌ট নিয়েছিলেন, সেই যুবকই তাঁকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। আমরা ধর্ষণের মামলা রুজু করে তদন্ত শুরু করেছি।”

অতিরিক্ত পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, প্রাথমিক ভাবে পুলিশ সন্দেহ করছে এক জনই অভিযুক্ত রয়েছে এই ঘটনায়। পুলিশের তদন্তকারী দল ইতিমধ্যেই ঘটনাস্থল খতিয়ে দেখে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছেন। পাশাপাশি নির্যাতিতা, তাঁর পরিবার ও আত্মীয়দের সঙ্গেও কথা বলেছেন পুলিশকর্মীরা। যুবতী শনিবার গভীর রাতে বাইকে ওঠার পর কী কী হয়েছিল, তা তদন্ত করে দেখেছন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, পাঁচ জনের একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে এই ধর্ষণের মামলার তদন্তের জন্য। ইতিমধ্যেই সন্দেহভাজন এক যুবককে চিহ্নিত করা হয়েছে। অভিযুক্ত ওই যুবকের খোঁজে তল্লাশি শুরু করেছেন পুলিশকর্মীরা। অতিরিক্ত পুলিশ কমিশনার আশ্বস্ত করেছেন, অভিযুক্তকে দ্রুত গ্রেফতার করা হবে।

আরও পড়ুন
Advertisement