Suicide in SP MLA House

এসপি বিধায়কের বাড়ির চিলেকোঠায় কিশোরীর ঝুলন্ত দেহ! পুলিশ বলছে আত্মহত্যা, কারণ অধরা

১৭ বছর বয়সি ওই কিশোরী সমাজবাদী পার্টির বিধায়কের বাড়িতে পরিচারিকার কাজ করতেন। সোমবার বিধায়কের বাড়ির চিলেকোঠার ঘর থেকে উদ্ধার হয় তার ঝুলন্ত দেহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৮

—প্রতীকী চিত্র।

উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির বিধায়কের বাড়ি থেকে উদ্ধার কিশোরীর দেহ। ভাদোহির বিধায়ক জাহিদ বেগের বাড়িতে পরিচারিকার কাজ করত ওই কিশোরী। ভাদোহির মালিকানা এলাকায় বিধায়কের বাড়ির চিলেকোঠার ঘর থেকে উদ্ধার হয় ওই কিশোরীর ঝুলন্ত দেহ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান আত্মঘাতী হয়েছে সে। তবে কী কারণে এই পদক্ষেপ, তা খতিয়ে দেখতে তদন্ত করে দেখছে পুলিশ।

Advertisement

পুলিশের স্থানীয় সার্কেল অফিসার অজয়কুমার চৌহান জানিয়েছেন, ওই কিশোরীর বাড়ি মামদেব এলাকায়। বিগত বেশ কয়েক বছর ধরে সে বিধায়কের বাড়িতে পরিচারিকার কাজ করত। মালিকানায় বিধায়কের বাড়ির চিলেকোঠায় একটি ঘরে তার থাকার বন্দোবস্ত করা ছিল। সোমবার সেই ঘরেই সিলিং ফ্যান থেকে উদ্ধার হয় কিশোরীর ঝুলন্ত দেহ।

সার্কেল অফিসার জানিয়েছেন, ওই কিশোরীকে সোমবার অনেক ক্ষণ ডাকাডাকির পরও কোনও সাড়াশব্দ না মেলায়, বিধায়কের পরিবারের সদস্যেরা ঘরের সামনে যান। কিন্তু ঘর ভিতর থেকে বন্ধ রাখা ছিল। এর পর তাঁরা পুলিশে খবর দেন। স্থানীয় থানার পুলিশ দরজা ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে। ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় কিশোরীর দেহ উদ্ধার হয়েছে। পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। সার্কেল অফিসার জানিয়েছেন, দু’জন চিকিৎসকের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হবে এবং গোটা প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফি করা হবে।

সংবাদ সংস্থা এএনআই ভাদোহি জেলার পুলিশ সুপার মীনাক্ষী কাত্যায়নকে উদ্ধৃত করে জানিয়েছে, বিধায়কের বাড়িতে পরিচারিকার কাজ করা ১৭ বছর বয়সি ওই কিশোরী আত্মহত্যা করেছে। তিনি বলেছেন, “পুলিশ এবং ফরেন্সিক দল ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করেছে। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কী কারণে আত্মহত্যা, তা খুঁজে বার করতে সম্ভাব্য সব দিক খতিয়ে দেখা হচ্ছে। কেন ওই কিশোরী আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে, তা তদন্তসাপেক্ষ।”

আরও পড়ুন
Advertisement