Molestation

চাকরির টোপ দিয়ে ভারতে এনে নেপালি মহিলাকে যৌন নিগ্রহের অভিযোগ, মামলা দায়ের উত্তরপ্রদেশে

প্রথমে পরিচয় ভাঁড়িয়ে বন্ধুত্ব। তার পর চাকরির টোপ দিয়ে নেপাল থেকে নিয়ে মহিলাকে নিয়ে এসেছিলেন ভারতে। তখন তাঁর বয়স ছিল ১৩ বছর। এ দেশে আনার পর একাধিক বার তাঁকে যৌন নিগ্রহের অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৮

—প্রতীকী চিত্র।

এক নেপালি মহিলাকে যৌন নিগ্রহের অভিযোগ উত্তরপ্রদেশের পিলভিটে। চাকরির টোপ দিয়ে তাঁকে নেপাল থেকে ভারতে নিয়ে আসা হয়েছিল বলে অভিযোগ। তখন তাঁর বয়স ছিল ১৩ বছর। এ দেশে আনার পর তাঁকে ধর্মান্তরকরণ করে জোর করে তাঁর বিয়ে দিয়ে দেওয়া হয়েছিল বলে দাবি মহিলার। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, ওই মহিলার অভিযোগের ভিত্তিতে একই পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে মহিলাকে মারধর ও যৌন নিগ্রহের অভিযোগে মামলা করা হয়েছে।

Advertisement

বছর ছাব্বিশের ওই মহিলার দাবি, এক যুবক নিজের পরিচয় গোপন করে তাঁর সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিলেন। এর পর ভারতে চাকরি পাইয়ে দেওয়ার নামে, তাঁকে নেপাল থেকে এ দেশে নিয়ে এসেছিলেন। ভারতে আসার পর একাধিক বার তাঁকে যৌন নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। শুধু তাই নয়, তাঁকে হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ। গত সোমবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের পিলভিট জেলার এক থানায় অভিযোগ জানিয়েছেন ওই নির্যাতিতা।

মহিলার অভিযোগের ইতিমধ্যেই মামলা রুজু করেছে পুলিশ। অভিযুক্ত, তাঁর মা, তিন ভাই ও মামার বিরুদ্ধে মারধর, শ্লীলতাহানি-সহ ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় থানায় ইনস্পেক্টর গজেন্দ্র সিংহ জানিয়েছেন, ওই মহিলার অভিযোগ তাঁকে জোর করে বিয়ে করেছিলেন অভিযুক্ত এবং তার পর থেকেই ওই পরিবারের সদস্যেরা তাঁকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন। মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement