Crime

বিমার টাকা পেতে নিজের মতো দেখতে এক ভিক্ষুককে খুন! নিখুঁত ছকে ছোট্ট একটি ভুলই ধরিয়ে দিল অভিযুক্তকে

আর্থিক সমস্যা থেকে নিস্তার পেতে জীবন বিমার টাকা তুলতে চেয়েছিলেন অভিযুক্ত ব্যবসায়ী। সেই কারণে তিনি নিজের মতোই দেখতে এক ভিক্ষুককে খুন করেন বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৯:৩৮

—প্রতীকী চিত্র।

জীবন বিমার টাকা তুলতে নিজের মতোই দেখতে এক ব্যক্তিকে খুনের অভিযোগ কর্নাটকের এক ব্যবসায়ীর বিরুদ্ধে। ঘটনায় অভিযুক্ত ব্যবসায়ী মুনিস্বামী গৌড়া ও দেবেন্দ্র নায়ক নামে এক ট্রাক চালককে গ্রেফতার করেছে পুলিশ। এই পরিকল্পনায় জড়িত ছিলেন ব্যবসায়ীর স্ত্রীও। তিনি বর্তমানে পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশের তদন্তকারী দল। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ওই ব্যবসায়ী আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিলেন। সেই কারণে বিমা সংস্থার থেকে জীবন বিমার টাকা তুলতে নিজের মতো দেখতেই এক ভিক্ষুককে তিনি খুন করেন বলে অভিযোগ।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত দম্পতি এক ভিক্ষুককে টোপ দিয়ে তাঁদের গাড়িতে তুলেছিলেন। এর পর গাড়ির টায়ার পাল্টানোর অছিলায় ভিক্ষুককে গাড়ি থেকে নামান এবং সুযোগ বুঝে একটি ট্রাকের সামনে ধাক্কা মেরে ফেলে দেন। বিষয়টি যাতে দুর্ঘটনার মতোই মনে হয়, সেই কারণে ট্রাক চালক দেবেন্দ্রকেও নিজেদের পরিকল্পনায় সঙ্গে নিয়েছিলেন দম্পতি। ট্রাকের সামনে ধাক্কা মেরে ফেলা মাত্র, দেবেন্দ্র সেই ট্রাকটি দিয়ে ভিক্ষুককে পিষে দেন বলে অভিযোগ।

এর পর গত ১৩ অগস্ট ব্যবসায়ীর স্ত্রী হাসপাতালে গিয়ে দাবি করেন, ওই দেহটি তাঁর স্বামীর। তিনি হাসপাতালে জানান, সম্ভবত গাড়ির টায়ার পাল্টানোর সময় দুর্ঘটনাটি ঘটেছিল। কারও মনে কোনও সন্দেহই জাগেনি তখন। এর পর মৃত ভিক্ষুকের দেহকে নিজের স্বামীর দেহ বলে দাবি করে তাঁর শেষকৃত্যও সম্পন্ন করেন ব্যবসায়ীর স্ত্রী। বিমা সংস্থার কাছে স্বামীর জীবন বিমার টাকা চেয়ে আবেদন জানান। বিমার টাকা দেওয়ার প্রক্রিয়ায় শুরু হয়ে গিয়েছিল।

সব কিছুই পরিকল্পনা মাফিকই চলছিল। শুধু একটিই ভুল করে বসেন অভিযুক্ত ব্যবসায়ী। তাঁর ‘মিথ্যা শেষকৃত্য’ হয়ে যাওয়ার পর, দূর সম্পর্কের এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন তিনি। ওই আত্মীয় আবার পুলিশকর্মী। একটি থানায় ইনস্পেক্টর পদে কর্মরত। বিষয়টি বু‌ঝতে পেরেই যে থানা এলাকায় ঘটনাটি ঘটেছিল, সেই থানার সঙ্গে যোগাযোগ করেন এবং গোটা বিষয়টি জানান। এর পর তদন্ত শুরু করে অভিযুক্ত ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি জেরার মুখে তিনি অপরাধের কথা স্বীকার করেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement