Crime

পানশালায় সুরাপ্রেমীদের আকৃষ্ট করতে ‘অশালীন নৃত্য’! হায়দরাবাদে পুলিশি হানায় ধৃত ৪০ মহিলা-সহ ১৪০

হায়দরাবাদের বানজারা হিল্‌স এলাকায় একটি পানশালা থেকে ১৪০ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন ৪০ জন মহিলা। পানশালায় অশালীন কাজে যুক্ত থাকার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৪:৫২

—প্রতীকী চিত্র।

হায়দরাবাদের এক অভিজাত এলাকায় পানশালা থেকে গ্রেফতার ১৪০ জন। নিজ়ামের শহরের অভিজাত এলাকা বানজারা হিল্‌স চত্বরের ওই পানশালায় ‘অশালীন নৃত্য’ চলছিল বলে অভিযোগ। শনিবার রাতে ওই পানশালায় হানা দিয়ে ৪০ জন মহিলা এবং ১০০ জন পুরুষকে গ্রেফতার করে পুলিশ। সিল করে দেওয়া হয়েছে পানশালাটিও।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত কয়েক দিন ধরে ওই পানশালার বিষয়ে পুলিশের কাছে অভিযোগ আসছিল। বিভিন্ন রাজ্য থেকে মহিলা নৃত্যশিল্পীদের ওই পানশালায় কাজে নিযুক্ত করা হয়েছিল বলে খবর। অভিযোগ, সুরাপ্রেমীদের আকৃষ্ট করতে এবং অতিরিক্ত মুনাফা লাভের আশায় ওই পানশালায় ‘অশালীন নৃত্য’ পরিবেশিত হত। ওই অভিযোগের ভিত্তিতে হায়দরাবাদ পুলিশের সহকারী কমিশনার বেঙ্কট রমনের নেতৃত্বে পুলিশকর্মীদের একটি দল শনিবার রাতে হানা দেয় বানজারা হিল্‌সের ওই পানশালায়।

সংবাদ সংস্থা এএনআইকে সহকারী পুলিশ কমিশনার জানিয়েছেন, পানশালায় বেআইনি কাজকর্মে জড়িত থাকার অভিযোগে শনিবার রাতে ১০০ জন পুরুষ এবং ৪০ জন মহিলাকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে রয়েছেন পানশালার মালিক, বাউন্সার, ডিজে অপারেটর। তাঁদের বিরুদ্ধে প্রতারণা, সাধারণ মানুষের সমস্যা সৃষ্টি করা এবং অশালীন কাজে যুক্ত থাকার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। পানশালাটি সিল করে দেওয়ার তথ্যও নিশ্চিত করেছেন তিনি।

হায়দরাবাদের পানশালাগুলির ভিতরে কী চলছে, তার উপর সম্প্রতি নজরদারি আরও বৃদ্ধি করেছে পুলিশ। অতীতে একাধিক পানশালার আড়ালে মাদকের কারবারের অভিযোগও উঠেছিল। গত মাসে তেলঙ্গানা নারকোটিক্‌স ব্যুরো এবং রাজস্ব দফতরের হায়দরাবাদের পাঁচটি পানশালায় হানা দিয়েছিল। জুবিলি হিল্‌স, বানজারা হিল্‌স, মাধপুর এবং গাচিবৌলি এলাকায় চলেছিল অভিযান। সন্দেহভাজন একাধিক ব্যক্তি মাদক সেবন করেছেন কি না, তা নিশ্চিত করতে শারীরিক পরীক্ষা করানো হয়েছিল। সেই অভিযানে মাদক মামলায় চার জনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন
Advertisement