Crime

ছাত্রীর পিছু নেওয়া, বার বার কাছে ঘেঁষার চেষ্টা, যৌন হেনস্থা! অ্যাসিড হামলারও হুমকি, মুম্বইয়ে ধৃত অভিযুক্ত

৬ অগস্ট থেকে ২৮ অগস্টের মধ্যে একাধিক বার ছাত্রীকে যৌন হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ। ঘটনায় সোমবার অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:০১

—প্রতীকী চিত্র।

বছর চোদ্দোর এক কিশোরীকে যৌন হেনস্থার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। মুম্বইয়ের ওই ঘটনায় অভিযুক্ত বছর আটত্রিশের ওই ব্যক্তি কিশোরীকে অ্যাসিড হামলার ভয় দেখিয়েছিলেন বলেও অভিযোগ। ঘটনাটি ঘটেছিল গত ২৮ অগস্ট। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে সোমবারই অভিযুক্তকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, নাবালিকা কখন কোথায় যেত, কী করত, সব কিছু নজরে রাখতেন অভিযুক্ত ব্যক্তি। ৬ অগস্ট থেকে ২৮ অগস্টের মাঝে একাধিক বার নির্যাতিতার কাছে ঘেঁষার চেষ্টা এবং তাকে যৌন নিগ্রহ করেছিলেন বলে অভিযোগ। সর্বশেষ ঘটনাটি ঘটেছিল ২৮ অগস্ট। সে দিন কিশোরী বাধা দেওয়ার চেষ্টা করলে অভিযুক্ত ব্যক্তি তার উপর অ্যাসিড দিয়ে হামলা চালানোর হুমকি দিয়েছিলেন বলে দাবি ওই ছাত্রীর। ঘটনার আকস্মিকতায় ঘাবড়ে গিয়েছিল নাবালিকা। দ্রুত সেখান থেকে পালিয়ে বাড়িতে ফিরে আসে সে।

বার বার যৌন নিগ্রহের শিকার হয়ে শেষে পরিবারের সদস্যদের ঘটনার কথা জানায় ওই কিশোরী। এর পর পরিবারের লোকেরাই অভিযুক্তকে পাকড়াও করে থানায় নিয়ে যান এবং ওই ব্যক্তির বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানান। পরিবারের অভিযোগের ভিত্তিতে এফআইআর রুজু করে প্রাথমিক অনুসন্ধান শুরু করে পুলিশ এবং গ্রেফতার করা হয় অভিযুক্ত ব্যক্তিকে। স্থানীয় থানার পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা ও পকসো আইনের যথাযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement