PM Narendra Modi

‘ওই টাকা দিয়েই কংগ্রেস ভোটে জেতার ছক কষছে’! দিল্লিতে মাদক উদ্ধার প্রসঙ্গে বললেন মোদী

শনিবার মোদী বলেন, ‘‘দিল্লিতে হাজার হাজার কোটি টাকার মাদক উদ্ধার করা হয়েছে। সেই মাদকচক্রের প্রধান অভিযুক্ত একজন কংগ্রেস নেতা।’’

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৮:২৮
PM Narendra Modi slams Congress over Delhi drug bust, says, ‘they use money to win elections’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল ছবি।

দিল্লিতে ৫০০০ কোটি টাকার মাদাক উদ্ধারের ঘটনায় কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনাচক্রে, হরিয়ানায় বিধানসভা ভোটপর্ব চলাকালীনই। তাঁর অভিযোগ, দেশের যুব সম্প্রদায়কে মাদকাসক্ত করে তুলে সেই টাকায় নির্বাচনে জিততে চাইছে কংগ্রেস।

Advertisement

শনিবার মহারাষ্ট্রে একটি কর্মসূচিতে মোদী বলেন, ‘‘দিল্লিতে হাজার হাজার কোটি টাকার মাদক উদ্ধার করা হয়েছে। সেই মাদকচক্রের প্রধান অভিযুক্ত একজন কংগ্রেস নেতা। কংগ্রেস যুবকদের মাদকের দিকে ঠেলে দিতে চায় এবং সেই অর্থকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা ও জেতার জন্য ব্যবহার করতে চায়।’’ সরাসরি প্রধানমন্ত্রী কারও নাম না নিলেও তাঁর নিশানা দিল্লি মাদককাণ্ডে ধৃত তুষার গোয়েল বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, গত বুধবার দিল্লি পুলিশের উদ্ধার হয়েছে ৫০০ কেজিরও বেশি মাদক (কোকেন ও হেরোইন)। যার আনুমানিক মূল্য প্রায় ৫০০০ কোটি টাকা। পুলিশের দাবি, রাজধানী দিল্লিতে এই প্রথম বার কোনও একটি অভিযানে এত পরিমাণ মাদক বাজেয়াপ্ত হল। গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে বুধবার দক্ষিণ দিল্লির মহিপালপুরের একটি গুদামে হানা দেয় পুলিশ। ওই অভিযানেই বাজেয়াপ্ত হয় ও মাদক। এই ঘটনায় দুই আফগান নাগরিক-সহ পাঁচ জনকে গ্রেফতারও করা হয়েছে। বিজেপির দাবহি, তাঁদের মধ্যে তুষার কংগ্রেসের আরটিআই সেলের সঙ্গে যুক্ত। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement