PM Narendra Modi

‘এই গুজরাত আমি বানিয়েছি’, ভোটের আগে মোদীর মুখে নতুন স্লোগান

আগামী ১ ডিসেম্বর গুজরাতে প্রথম দফার ভোট। দ্বিতীয় দফায় ভোটগ্রহণ ৫ ডিসেম্বর। ভোটের আগে পুরোদমে প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement
সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৭:০৩
গুজরাত বিধানসভা নির্বাচনে নতুন স্লোগান তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গুজরাত বিধানসভা নির্বাচনে নতুন স্লোগান তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

ভোটের লড়াইয়ে বাজিমাত করে গুজরাতে আবার পদ্মফুল ফোটাতে মরিয়া মোদী বাহিনী। ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর সে রাজ্যে প্রচারে পুরোদমে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। আরও একটা বিধানসভা নির্বাচনে নিজের রাজ্যবাসীর আস্থা অর্জন করতে মরিয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাতের ভোটে নতুন স্লোগান দিলেন নমো।

‘এই গুজরাত আমি বানিয়েছি’— গুজরাত নির্বাচনে রবিবার নতুন এই স্লোগান তুললেন প্রধানমন্ত্রী। ভালসাদ জেলার কাপরাদা গ্রামে এক জনসভায় এই স্লোগান শোনা গেল মোদীর গলায়। বস্তুত, প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার আগে এক সময় গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী। ফলে আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর এই স্লোগান রাজনৈতিক দিক থেকে আলাদা তাৎপর্য পেয়েছে।

Advertisement

গুজরাত বিধানসভা নির্বাচনে এ বার কংগ্রেসের পাশাপাশি বিজেপির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। গত কয়েক দিন ধরেই গুজরাতের মাটিতে নিজেদের শক্তি প্রদর্শনে ঝাঁপিয়ে পড়েছে কেজরির দল। বিজেপিকে টক্কর দিতে তারাও জোরকদমে প্রচারে নেমেছে।

অন্য দিকে, গত সপ্তাহেই মোরবীতে মাচ্ছু নদীতে শতাব্দীপ্রাচীন ঝুলন্ত সেতু ভেঙে দুর্ঘটনায় ১৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সেই সময় গুজরাত সফরেই ছিলেন মোদী। এই ঘটনায় সরগরম হয়েছে সে রাজ্যের রাজনীতি। ভোটের আগে এই বিপর্যয়কে হাতিয়ার করে বিজেপিকে নিশানা করতে আসরে নেমেছে বিরোধীরা। এই প্রেক্ষাপটে গুজরাতের নির্বাচনে মোদীর এই নতুন স্লোগান উল্লেখযোগ্য।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, রবিবার বিরোধীদের নিশানা করে মোদী এ-ও বলেছেন, ‘‘সমস্ত বিভাজনকারী শক্তিকে নির্মূল করবে গুজরাত, যারা গত ২০ বছর ধরে রাজ্যের সম্মানহানি করে এসেছে।’’

আগামী ১ ডিসেম্বর গুজরাতের ৮৯ কেন্দ্রে প্রথম দফার নির্বাচন। দ্বিতীয় দফায় ৯৩টি কেন্দ্রে আগামী ৫ ডিসেম্বর ভোটগ্রহণ। ভোটের গণনা ৮ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement