NDA Meeting

‘বিরোধীদের প্ররোচনায় পা দেবেন না, বিতর্ক থেকে দূরে থাকুন’, এনডিএ সাংসদদের বললেন মোদী

৩১ জুলাই থেকে এনডিএর ১১ দলের মোট ৪৩০ জন লোকসভা ও রাজ্যসভা সাংসদের সঙ্গে দফায় দফায় বৈঠক শুরু করেছেন প্রধীনমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১০ অগস্ট পর্যন্ত তাঁর এই কর্মসূচি চলবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:০০
PM Narendra Modi asks NDA MPs to check their public statements to avoid controversies

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

লোকসভা ভোটের আগে ‘বিতর্কিত বিষয় এবং মন্তব্য’ থেকে দূরে থাকার জন্য এনডিএর সাংসদদের ‘পরামর্শ’ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার উত্তরপ্রদেশের কিছু অংশ, তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, কেরালা, পুদুচেরি, আন্দামান ও নিকোবরের বিজেপি এবং সহযোগী দলগুলির সাংসদদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশ— ‘‘বিরোধীরা হতাশাগ্রস্ত। তাঁরা আপনাদের ফাঁদে ফেলতে চাইবে। কিন্তু কোনও অবস্থাতেই বিরোধীদের প্ররোচনায় পা দেওয়া যাবে না।’’

Advertisement

গত কয়েক বছরে বিজেপির কেন্দ্র এবং রাজ্যস্তরের একাধিক নেতা-মন্ত্রীর বিরুদ্ধে প্ররোচনা ও বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ থেকে দলের সর্বভারতীয় মুখপাত্র (বর্তমানে বরখাস্ত) নুপূর শর্মা পর্যন্ত অনেকেই রয়েছেন সেই তালিকায়। এই পরিস্থিতিতে মোদীর ‘বার্তা’ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। প্রসঙ্গত, ২০২৪-এর লোকসভা ভোটে ‘ইন্ডিয়া’র মোকাবিলায় জোট রাজনীতিকেই ‘পাখির চোখ’ করছে বিজেপি। আগামী ৩১ জুলাই থেকে ১০ অগস্ট পর্যন্ত এনডিএর ১১ দলের মোট ৪৩০ জন লোকসভা ও রাজ্যসভা সাংসদের সঙ্গে দফায় দফায় বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী।

সূত্রের খবর গত ৩১ জুলাই প্রথম বৈঠকে তিন তালাক বাতিলের প্রসঙ্গটি মুসলিম মহিলা সমাজের সামনে তুলে ধরার কথা বলেছিলেন তিনি। ১ অগস্ট দ্বিতীয় বৈঠকে ‘ইন্ডিয়া’র মোকাবিলায় ইউপিএ সরকারের আমলের দুর্নীতির অভিযোগগুলি তুলে ধরে প্রচারের উপর জোর দিয়েছিলেন তিনি। বিজেপি সূত্রের খবর, এর পরের বৈঠক হবে ৮ অগস্ট। মহারাষ্ট্র, রাজস্থান এবং গোয়ার ৭৬ জন সাংসদের দু’টি দলের সঙ্গে মোদী বৈঠক করবেন। ৯ এবং ১০ অগস্ট গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, দমন-দিউ এবং উত্তর-পূর্ব রাজ্যগুলির এনডিএ সাংসদেরা প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করতে পারেন বলে বিজেপির তরফে ইঙ্গিত মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement