Plane Crash

মধ্যপ্রদেশের গুনায় ভেঙে পড়ল ছোট বিমান, আহত পাইলট-সহ দু’জন

রবিবার দুপুর ১টার সময় বিমানটি গুনার একটি ফ্লাইং অ্যাকাডেমি থেকে উড়েছিল। ৪০ মিনিট ধরে ওড়ার পর সেটি গুনার কাছে একটি জঙ্গলে ভেঙে পড়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৫:৫১
ভেঙে পড়া সেই বিমান। ছবি: সংগৃহীত।

ভেঙে পড়া সেই বিমান। ছবি: সংগৃহীত।

মধ্যপ্রদেশের গুনায় ভেঙে পড়ল একটি ছোট বিমান। দুই আসনের বিমানে পাইলট এবং আরও এক জন ছিলেন। বিমানটিকে পরীক্ষামূলক ভাবে চালানো হচ্ছিল। রবিবার দুপুর ১টার সময় বিমানটি গুনার একটি ফ্লাইং অ্যাকাডেমি থেকে উড়েছিল। ৪০ মিনিট ধরে ওড়ার পর সেটি গুনার কাছে একটি জঙ্গলে ভেঙে পড়ে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিমানটি ফ্লাইং অ্যাকাডেমি থেকে ভাড়া করেছিলেন দুই ব্যক্তি। বেশ কিছু ক্ষণ ওড়ার পর আচমকাই বিমানে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তার পর সেটি গোল চক্কর কাটতে কাটতে গোত্তা খেয়ে নীচের দিকে নেমে আসে। এই ঘটনায় আহত হয়েছেন ক্যাপ্টেন ভি চন্দ্র ঠাকুর এবং পাইলট নাগেশ কুমার।

স্থানীয়েরাই বিমান থেকে আহত অবস্থায় উদ্ধার করেন। খবর দেওয়া হয় পুলিশেও। দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। জানা গিয়েছে, বিমানটি কর্নাটকের বেলগাম অ্যাভিয়েশন ট্রেনিং ইনস্টিটিউটের। যে দু’জন আহত হয়েছেন, তাঁরা হায়দরাবাদের বাসিন্দা।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে ফ্লাইং অ্যাকাডেমির বিশেষজ্ঞরা। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণেই এই দুর্ঘটনা। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সাদারঙের একটি ছোট বিমান চক্কর কাটতে কাটতে নীচের দিকে নেমে আসছিল। তার পরই সেটি বসতি এলাকা থেকে কিছুটা দূরে জঙ্গলের মধ্যে আছড়ে পড়ে।

আরও পড়ুন
Advertisement