Businessman Death

ফ্ল্যাট কেনা নিয়ে বচসা, ‘দৃশ্যম’ দেখে ব্যবসায়ীকে খুন করে দেহ লোপাট, গ্রেফতার প্রাক্তন কনস্টেবল

গত ৯ অগস্ট থেকে নিখোঁজ ছিল ওই ব্যবসায়ী। পুলিশ অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে। তাঁর কর্মক্ষেত্র এবং সে দিন কোথায় কোথায় গিয়েছিলেন তার সন্ধানে নামেন তদন্তকারীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৭:৩০
Noida Businessman death over property row arrest ex cop

‘দৃশ্যম’ ছবিতে অজয় দেবগণ। — ফাইল চিত্র।

ফ্ল্যাট কেনা নিয়ে বচসা। সেই থেকে খুন। গ্রেটার নয়ডার এক ব্যবসায়ীকে হত্যার অভিযোগে গ্রেফতার হলেন দিল্লি পুলিশের প্রাক্তন কনস্টেবল। অভিযোগ, শুধু খুন নয়, ‘নিখুঁত’ পরিকল্পনায় দেহ লোপাটও করেছিলেন। যদিও শেষ রক্ষা হয়নি। পুলিশের জালে ধরা পড়েন অভিযুক্ত। পুলিশি জেরায় স্বীকার করেন, ‘দৃশ্যম’ সিনেমা বা ওই জাতীয় বেশ কয়েকটি ওয়েব সিরিজ় দেখে খুন এবং দেহ লোপাটের পরিকল্পনা করেছিলেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নয়ডার ব্যবসায়ী অঙ্কুশ শর্মার সঙ্গে একটি ফ্ল্যাট কেনা নিয়ে প্রবীণ নামে ওই কনস্টেবলের চুক্তি হয়। এক কোটির বেশি দামের ওই ফ্ল্যাট কেনার জন্য প্রাথমিক ভাবে আট লক্ষ টাকাও প্রবীণ দিয়েছিলেন। যদিও পরে ওই ফ্ল্যাটের দাম নিয়ে অঙ্কুশ এবং অভিযুক্তের বচসা হয়।

অঙ্কুশের পরিবারের অভিযোগ, গত ৯ অগস্ট থেকে নিখোঁজ ছিলেন ওই ব্যবসায়ী। পুলিশ অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে। তাঁর কর্মক্ষেত্র এবং সে দিন কোথায় কোথায় গিয়েছিলেন তার সন্ধানে নামেন তদন্তকারীরা। প্রায় ১০০টি সিসিটিভি ফুটেজ দেখে প্রবীণকে শনাক্ত করেন তাঁরা। পুলিশের দাবি, অঙ্কুশকে শেষ বার ওই প্রবীণের সঙ্গেই দেখা গিয়েছিল। তার পরই তাঁকে আটক করে পুলিশ। জেরার মুখে খুনের কথা স্বীকার করেন অভিযুক্ত।

পুলিশ জানিয়েছে, ৯ অগস্টের রাতে অঙ্কুশকে তাঁর অফিস থেকে তুলে নিয়ে যান প্রবীণ। কথা ছিল, ফ্ল্যাট কেনার কিস্তির টাকা দেবেন। যে আবাসনে ফ্ল্যাট কেনার কথা ছিল, সেখানেই যান দু’জনে। সেখানকার পার্কিংয়ে বসে দু’জনে মদ্যপান করেন। মদ খাওয়ার পরই অঙ্কুশের মাথায় ভারী কোনও বস্তু দিয়ে আঘাত করে খুন করেন প্রবীণ। তার পর তাঁর দেহ একটি অব্যবহৃত জায়গায় নিয়ে গিয়ে পুঁতে দেন। প্রবীণের স্বীকারোক্তির পরই ঘটনাস্থল থেকে অঙ্কুশের দেহ উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন
Advertisement