Helicopter Crash

পুণেতে যাত্রীদের নিয়ে বসতি এলাকার কাছে ভেঙে পড়ল হেলিকপ্টার, মুম্বই থেকে যাচ্ছিল হায়দরাবাদে

শনিবার সকালে মুম্বই থেকে হেলিকপ্টারটি উড়েছিল। গন্তব্যস্থল ছিল হায়দরবাদ। কিন্তু মাঝপথেই সেটি ভেঙে পড়ে। পুলিশ সূত্রে খবর, পৌড় গ্রামের কাছে ধানজমির উপর হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৬:২০
ভেঙে পড়া সেই হেলিকপ্টার। ছবি: সংগৃহীত।

ভেঙে পড়া সেই হেলিকপ্টার। ছবি: সংগৃহীত।

যাত্রীদের নিয়ে বসতি এলাকার কাছেই ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণেও এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, শনিবার সকালে মুম্বই থেকে হেলিকপ্টারটি উড়েছিল। গন্তব্যস্থল ছিল হায়দরবাদ। কিন্তু মাঝপথেই সেটি ভেঙে পড়ে। পুলিশ সূত্রে খবর, পৌড় গ্রামের কাছে ধানজমির উপর হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গ্রামে। স্থানীয়রাই ঘটনাস্থলে ছুটে যান। হেলিকপ্টারটি ভেঙে কয়েক টুকরো হয়ে গিয়েছে।

পুলিশ জানিয়েছে, হেলিকপ্টারে চার জন যাত্রী ছিলেন। এটি একটি বেসরকারি পরিবহণ সংস্থার হেলিকপ্টার। চার জনের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। চার জনকেই উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হেলিকপ্টারটি খুব নীচ দিয়েই যাচ্ছিল। আচমকা সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ক্রমাগত নীচের দিকে নামতে শুরু করে। তার পর গোত্তা খেয়ে ধানজমিতে আছড়ে পড়ে। গ্রামবাসীরা বিকট একটা আওয়াজ শুনতে পান। সেই আওয়াজ পেয়েই দলে দলে তাঁরা ঘটনাস্থলের দিকে ছুটে যান। গিয়ে দেখেন একটি হেলিকপ্টার ভেঙে পড়ে রয়েছে। হেলিকপ্টারের সওয়ারিদের তাঁরাই উদ্ধার করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ এবং দমকল।

আরও পড়ুন
Advertisement