Chandrababu Naidu

বন্যাকবলিত এলাকা পরিদর্শনে গিয়ে অল্পের জন্য রক্ষা পেলেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু

বৃহস্পতিবার বিজয়ওয়াড়ায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সময়ে তিনি বুরামেরু রেললেতুতে ওঠেন। সেখান থেকে পরিস্থিতি খতিয়ে দেখেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪১
রেলসেতুতে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে চন্দ্রবাবু নায়ডু। ছবি: সংগৃহীত।

রেলসেতুতে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে চন্দ্রবাবু নায়ডু। ছবি: সংগৃহীত।

বন্যাকবলিত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। অপ্রশস্ত একটি রেলসেতুতে দাঁড়িয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখছিলেন। তাঁর সঙ্গে প্রশাসনিক আধিকারিকরাও ছিলেন। সেই সময় একটি ট্রেন চলে আসে। রেলসেতুটি অপ্রশস্ত হওয়ায় খুব বেশি সরে যাওয়ারও জায়গা ছিল না। ফলে গা ঘেঁষে ট্রেনটি চলে যায়। একটু এ দিক-ও দিক হলেই বড় বিপদ ঘটে যেতে পারত বলে প্রত্যক্ষদর্শীদের দাবি।

Advertisement

বৃহস্পতিবার বিয়জওয়াড়ায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সময় তিনি বুরামেরু রেলসেতুতে ওঠেন। সেখান থেকে পরিস্থিতি খতিয়ে দেখেন। সেতুতে ওঠার কিছু ক্ষণের মধ্যেই একটি ট্রেন আচমকা চলে আসে। তৎপরতার সঙ্গে মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা তাঁকে টেনে সরিয়ে আনেন। যে জায়গায় চন্দ্রবাবু এবং প্রশাসনিক আধিকারিকরা দাঁড়িয়ে ছিলেন, রেললাইন কয়েক হাত দূরে ছিল।

গত কয়েক দিনের বৃষ্টিতে অন্ধ্রপ্রদেশে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে।রাজ্যের বিস্তীর্ণ এলাকা প্লাবিত।তবে এখনই বৃষ্টি থেকে নিস্তার মিলবে না বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর নতুন করে একটি নিম্নচাপ অঞ্চলের সৃষ্টি হয়েছে। সেটি উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশার উপকূল পর্যন্ত বিস্তৃত। যার জেরে পশ্চিম গোদাবরী, পূর্ব গোদাবরী, কাকিনাড়া, কোণাসীমা, এলুরু, আনাকাপল্লি, বিশাখাপত্তনম, ভিজিয়ানাগ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement