Mumbai BMW Crash

১২ পেগ হুইস্কি বন্ধুদের সঙ্গে খেয়েছিলেন মিহির! তার পরেই ধাক্কা স্কুটিতে, নতুন তথ্য পুলিশের হাতে

মুম্বইয়ের পানশালায় দুই বন্ধুর সঙ্গে গিয়েছিলেন শিন্ডেসেনা নেতার পুত্র মিহির শাহ। সেখানে গিয়ে তাঁরা মোট ১২টি বড় পেগ হুইস্কি খেয়েছিলেন বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৭:৩৯
বিএমডব্লিউ-কাণ্ডে অভিযুক্ত মিহির শাহ।

বিএমডব্লিউ-কাণ্ডে অভিযুক্ত মিহির শাহ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বন্ধুদের সঙ্গে মিলে মোট ১২ পেগ হুইস্কি খেয়েছিলেন মুম্বইয়ের বিএমডব্লিউ-কাণ্ডের মূল অভিযুক্ত মিহির শাহ। পানশালার রসিদ ঘেঁটে তেমনটাই জানতে পেরেছে পুলিশ। আবগারি দফতরের আধিকারিকেরা ওই পানশালায় অভিযান চালিয়েছিলেন। শনিবার রাতে মিহির এবং তাঁর দুই বন্ধু জুহুর ওই পানশালায় দীর্ঘ ক্ষণ কাটান। তখনই হুইস্কির ১২টি বড় পেগ শেষ করেছিলেন তাঁরা।

Advertisement

আবগারি আধিকারিকেরা জানিয়েছেন, তিন জন মিলে ১২ পেগ হুইস্কি শেষ করার অর্থ, এক এক জন প্রায় চার পেগ করে হুইস্কি খেয়েছিলেন শনিবার রাতে। এই পরিমাণ হুইস্কি খেলে যে কেউ অন্তত আট ঘণ্টা মত্ত অবস্থায় থাকেন। ওরলিতে বিএমডব্লিউ দুর্ঘটনাটি এই সময়ের মধ্যেই ঘটেছিল। ফলে দুর্ঘটনার সময়ে মিহির যে মত্ত অবস্থাতেই ছিলেন, তাতে সন্দেহ নেই, দাবি পুলিশ এবং আবগারি আধিকারিকদের।

মহারাষ্ট্রের শিবসেনা (একনাথ শিন্ডে গোষ্ঠী) নেতা রাজেশ শাহের পুত্র মিহির। গত রবিবার ভোরে ওরলিতে গাড়ি চালানোর সময়ে বিএমডব্লিউ নিয়ে তিনি ধাক্কা মারেন একটি স্কুটিতে। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক মহিলার। সেই ঘটনার পর থেকে তিন দিন ফেরার ছিলেন মিহির। তার পর মুম্বই পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। ঘটনার পর মিহিরের বাবা রাজেশকে দল থেকে সাসপেন্ড করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিন্ডে। তাঁকে দলের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, শনিবার রাত দেড়টা নাগাদ পানশালা ছেড়েছিলেন মিহির এবং তাঁর বন্ধুরা। দুর্ঘটনা হয় ভোর সাড়ে ৫টায়। অর্থাৎ, মদ্যপানের চার ঘণ্টার মধ্যেই গাড়ি নিয়ে স্কুটিতে ধাক্কা মেরেছিলেন মিহির। গ্রেফতারির পর থেকে তিনি নিজে অবশ্য দাবি করে আসছেন, গাড়ি চালানোর সময়ে তিনি মত্ত ছিলেন না।

মহারাষ্ট্রের নিয়ম অনুযায়ী, ২৫ বছরের কমবয়সি কেউ মদ্যপান করতে পারেন না। মিহিরের বয়স ২৩। তা সত্ত্বেও কেন তাঁকে পানশালায় ঢুকতে দেওয়া হল এবং মদ দেওয়া হল, প্রশ্ন উঠেছে। এই অভিযোগে পানশালার লাইসেন্স বাতিল করে দিয়েছে প্রশাসন। এ ছাড়া, ওই পানশালার কিছু অংশ বেআইনি ভাবে তৈরি হয়েছে বলেও অভিযোগ ওঠে। তার পর বৃহন্মুম্বই পুরসভার তরফে বুলডোজ়ার দিয়ে বেআইনি অংশ ভেঙে ফেলা হয়।

কেন ২৩ বছরের মিহিরকে মদ দেওয়া হল? পানশালা কর্তৃপক্ষ জানিয়েছেন, মিহির পানশালায় প্রবেশের সময়ে যে পরিচয়পত্র দেখিয়েছিলেন, তাতে তাঁর বয়স ছিল ২৭। সেই কারণেই তাঁকে বাধা দেওয়া হয়নি। মিহিরের বন্ধুদের বয়স ৩০-এর উপরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement