Andhra Pradesh Hospital

সরকারি হাসপাতালে মানসিক রোগীর তাণ্ডব! চিকিৎসার সরঞ্জাম ভাঙলেন, মারধর করলেন কর্মীদেরও

হাসপাতাল সূত্রে খবর, ওই রোগীর নাম এডিগা রাঘবেন্দ্র। তিনি কুর্নুলের আরেকাল গ্রামের বাসিন্দা। এডিগার পরিবার জানিয়েছে, মানসিক অস্থিরতার জন্য তাঁকে বাড়িতে রাখা যাচ্ছিল না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৩:৪১
হাসপাতালে মানসিক রোগীর তাণ্ডব।

হাসপাতালে মানসিক রোগীর তাণ্ডব। ছবি: সংগৃহীত।

এক মানসিক রোগীকে চিকিৎসা করাতে নিয়ে এসেছিল তাঁর পরিবার। কিন্তু সেই রোগীর তাণ্ডবেই আতঙ্ক ছড়াল অন্ধ্রপ্রদেশের এক সরকারি হাসপাতালে। কুর্নুলের জেলার ঘটনা।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, ওই রোগীর নাম এডিগা রাঘবেন্দ্র। তিনি কুর্নুলের আরেকাল গ্রামের বাসিন্দা। এডিগার পরিবার জানিয়েছে, মানসিক অস্থিরতার জন্য তাঁকে বাড়িতে রাখা যাচ্ছিল না। তাই তাঁর চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। তাঁকে ভর্তি করানোর পরই শুরু হয় তাণ্ডব। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় অন্য রোগী এবং তাঁদের আত্মীয়দের মধ্যেও।

হাসপাতালের এক কর্মী জানিয়েছেন, রোগীকে ওয়ার্ডে দেওয়ার পরই শুরু হয় তাণ্ডব। আচমকাই হাসপাতালের শয্যার উপর দাঁড়িয়ে লাফাতে শুরু করেন ওই মানসিক রোগী। হাতে স্যালাইন রাখার লোহার স্ট্যান্ড তুলে নিয়ে ওয়ার্ডের অন্য রোগীদের হুমকি দিতে থাকেন। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় হাসপাতালে। রোগীকে শান্ত করার জন্য হাসপাতালের কর্মীরা আসেন। তাঁদের দেখে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন এডিগা। হাতে থাকা স্যালাইনের স্ট্যান্ড নিয়ে মারতে আসেন বলে অভিযোগ। শুধু তা-ই নয়, তাঁকে ধরতে গেলে দুই কর্মীকে মারধরও করেন। বেশ কিছু তাণ্ডবের পর রোগীকে বাগে এনে প্রয়োজনীয় চিকিৎসা করে অন্যত্র স্থানান্তর করা হয়। হাসপাতাল সূত্রে খবর, এক লক্ষ টাকার চিকিৎসার সরঞ্জাম নষ্ট করেছেন ওই রোগী।

আরও পড়ুন
Advertisement