Delhi Factory Fire

দিল্লির খাদ্যপ্রক্রিয়াকরণ কারখানায় আগুন, ঝলসে মৃত্যু হল তিন কর্মীর, আহত বেশ কয়েক জন

দিল্লি পুলিশ সূত্রে খবর, ভোর পৌনে ৪টে নাগাদ তাদের কাছে খবর আসে নারেলায় একটি খাদ্যপ্রক্রিয়াকরণের কারখানায় আগুন লেগেছে। ওই কারখানায় মুগ ডালের প্রক্রিয়াকরণ করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৪:১১
দিল্লিতে কারখানায় আগুন। ছবি: সংগৃহীত।

দিল্লিতে কারখানায় আগুন। ছবি: সংগৃহীত।

দিল্লির একটি খাদ্যপ্রক্রিয়াকরণ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ঝলসে মৃত্যু হল কিন কর্মীর। আহত হয়েছেন ছ’জন। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে শহরের নারেলা শিল্পাঞ্চল এলাকায়।

Advertisement

দিল্লি পুলিশ সূত্রে খবর, ভোর পৌনে ৪টে নাগাদ তাদের কাছে খবর আসে নারেলায় একটি খাদ্যপ্রক্রিয়াকরণের কারখানায় আগুন লেগেছে। ওই কারখানায় মুগ ডালের প্রক্রিয়াকরণ করা হয়। সেই প্রক্রিয়াকরণের সময় একটি পাইপলাইনে গ্যাস লিক করে। কমপ্রেশার অতিরিক্ত গরম হয়ে যাওয়ায় পাইপে বিস্ফোরণ ঘটে। পাইপ লিক গ্যাস বেরোতে থাকায় সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে কারখানায়।

সেই সময় কারখানার ভিতরে ছিলেন বেশ কয়েক জন কর্মী। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় কারখানার ভিতরেই আটকে পড়েছিলেন তাঁরা। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ১৪টি ইঞ্জিন। সকাল সাড়ে ৮টা পর্যন্ত আগুন নেভানোর কাজ চলে। কারখানার ভিতর থেকে ন’জনকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তিন জনকে মৃত বলে ঘোষণা করেন। বাকি ছ’জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দমকল সূত্রে খবর, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে কমপ্রেশার বিস্ফোরণেই এই ঘটনা ঘটেছে। তবে আর কোনও কারণ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কয়েক দিন আগেই দিল্লিতে শিশুদের একটি চোখের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তার আগে রাজধানীতেই একটি শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদ্যোজাতের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন
Advertisement