Maoists

পুলিশের চর সন্দেহে ছত্তীসগঢ়ে এক গ্রামবাসীকে গুলি করে খুন, অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে

পুলিশ জানিয়েছে, মৃত গ্রামবাসীর নাম দীনেশ কুমার মাণ্ডবী। শুক্রবার রাতে একটি বিয়েবাড়ির অনুষ্ঠান থেকে শ্যালককে সঙ্গে নিয়ে ফিরছিলেন দীনেশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৬:৪৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুলিশের চর সন্দেহে এক গ্রামবাসীকে রাস্তায় গুলি করে খুন করার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় ঘটনা। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে কোন্ডাগাঁও জেলার তিমরি গ্রামে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃত গ্রামবাসীর নাম দীনেশ কুমার মান্ডবী। শুক্রবার রাতে একটি বিয়েবাড়ির অনুষ্ঠান থেকে শ্যালককে সঙ্গে নিয়ে ফিরছিলেন দীনেশ। বাড়ি থেকে কিছুটা দূরে কয়েক জন মাওবাদী তাঁর পথ আটকে ধরেন। তাঁদের সন্দেহ ছিল, দীনেশ পুলিশের চর হিসাবে কাজ করেন। মাওবাদীদের সমস্ত গতিবিধির খবর পুলিশকে দিতেন। আর সেই সন্দেহেই তাঁকে জেরা করা শুরু করেন মাওবাদীরা।

দীনেশের শ্যালকের দাবি, তাঁর জামাইবাবু ওই দলটিকে বার বার বোঝানোর চেষ্টা করছিলেন যে, তিনি পুলিশের সঙ্গে যুক্ত নন। তাদের কোনও সহযোগিতাও করেন না। দু’পক্ষের মধ্যে যখন কথা চলছিল, সেই সময় আচমকাই এক জন দীনেশকে লক্ষ্য করে গুলি চালান। তার পর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যান। দীনেশের শ্যালক গ্রামবাসীদের ডেকে ঘটনাটি বলেন। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়ে মাওবাদীদের খোঁজে তল্লাশি চালায়। কিন্তু তাঁদের কোনও খোঁজ মেলেনি। এই প্রথম নয়, এক সপ্তাহের মধ্যেই নারায়ণপুর জেলার মাসপুর গ্রামে এক ব্যক্তিকে বাড়ি থেকে টেনে বার করে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে মাওবাদীদের বিরুদ্ধে। শুক্রবারই নারায়ণপুর জেলায় যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে ছয় মাওবাদীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন
Advertisement