Indian Railways

উত্তরের বৃষ্টিতে প্রায় সাতশো ট্রেন বাতিল

পূর্ব রেল সূত্রের খবর, শুক্রবার থেকে আগামী ১৭ জুলাই পর্যন্ত হাওড়া-যোগনগরী হৃষিকেশ এক্সপ্রেস ছাড়াও দুন এক্সপ্রেসের যাত্রাপথ সংক্ষিপ্ত করে বরেলী পর্যন্ত চালানো হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ০৫:৫৩
train.

গত এক সপ্তাহে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতগামী তিনশোর বেশি দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। —ফাইল চিত্র।

গত এক সপ্তাহ ধরে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতের একাধিক রাজ্যে প্রবল বর্ষণের ফলে বহু জায়গাতেই জল বিপদসীমার উপর দিয়ে বইছে। বিভিন্ন জায়গায় জলস্তর রেলসেতুর পাটাতন স্পর্শ করে ফেলার পাশাপাশি বহু ক্ষেত্রেই রেললাইন জলমগ্ন হয়েছে। এর ফলে গত এক সপ্তাহে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতগামী তিনশোর বেশি দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন এবং চারশোর কাছাকাছি লোকাল ট্রেন বাতিল হয়েছে বলে রেল জানিয়েছে। পূর্বের বিভিন্ন রাজ্য থেকে যাঁরা উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে যাওয়ার জন্য টিকিট কেটেছিলেন, তাঁরা গভীর সমস্যায় পড়েছেন।

পূর্ব রেল সূত্রের খবর, শুক্রবার থেকে আগামী ১৭ জুলাই পর্যন্ত হাওড়া-যোগনগরী হৃষিকেশ এক্সপ্রেস ছাড়াও দুন এক্সপ্রেসের যাত্রাপথ সংক্ষিপ্ত করে বরেলী পর্যন্ত চালানো হবে। হাওড়া-দেহরাদুন উপাসনা এক্সপ্রেস শুক্রবার রুরকি পর্যন্ত চালানো হয়েছে। হাওড়া-দেহরাদুন কুম্ভ এক্সপ্রেস ১৭ জুলাই অবধি রুরকি পর্যন্ত চলবে। আর ফেরার পথে তা নাজিবাবাদ পর্যন্ত চলবে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পুরনো দিল্লির যমুনা সেতুতে জল বিপদসীমা ছাপিয়ে বইছে। তার জেরে শুক্রবার শিয়ালদহ-অমৃতসর এক্সপ্রেসকে সাহিবাবাদ-নয়াদিল্লি-সবজি মান্ডি দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। হাওড়া-বারমের এক্সপ্রেসকেও এ দিন সাহিবাবাদ দিয়ে ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement