Manish Sisodia

সিবিআইয়ের পর এ বার ইডি গ্রেফতার করল সিসৌদিয়াকে, সমস্যা বাড়ছে কেজরী ঘনিষ্ঠের

শুক্রবারই সিসৌদিয়ার জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। তার ঠিক আগের দিন ইডি সিসৌদিয়াকে গ্রেফতার করল। ফলে এখনই জামিনে মুক্তির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ২১:০৯
File image of Manish Sisodia

সিবিআইয়ের পর এ বার সিসৌদিয়াকে গ্রেফতার করল আর এক কেন্দ্রীয় সংস্থা। — ফাইল ছবি।

সমস্যা বাড়ল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের ঘনিষ্ঠ প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার। এ বার তাঁকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় শুক্রবারই সিসৌদিয়ার জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। তার ঠিক আগে সিসৌদিয়াকে ইডি গ্রেফতার করায় তাঁর জামিনে মুক্তির সম্ভাবনা কম।

টানা দু’দিন জেরা করার পর ইডি সিসৌদিয়াকে গ্রেফতার করে। বর্তমানে তিনি রয়েছেন তিহাড় জেলে। শুক্রবার সিসৌদিয়াকে দিল্লির আদালতে তুলবে ইডি। সেখানে তাঁকে নিজেদের হেফাজতে চাইবে তদন্তকারী সংস্থা।

Advertisement

গত ২৬ ফেব্রুয়ারি আবগারি দুর্নীতির অভিযোগে সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। তার পর নয়া আবগারি নীতির ক্ষেত্রে আর্থিক অনিয়মের তদন্ত করতে গিয়ে জেলে গিয়ে সিসৌদিয়াকে পর পর দু’দিন জেরা করে ইডি। তার পরেই গ্রেফতারির সিদ্ধান্ত। প্রত্যাশিত ভাবেই ইডির গ্রেফতারিকে কটাক্ষ করেছেন কেজরীওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি, যে কোনও মূল্যে সিসৌদিয়াকে ভিতরে রাখাই একমাত্র লক্ষ্য কেন্দ্রীয় সরকারের। তিনি লেখেন, ‘‘মণীশকে প্রথমে সিবিআই গ্রেফতার করল। সিবিআই কোনও প্রমাণ পায়নি, তল্লাশি অভিযানেও অর্থ উদ্ধার হয়নি। কাল (শুক্রবার) জামিনের মামলার শুনানি। কালই মণীশ জামিন পেয়ে যেতেন। তাই আজ (বৃহস্পতিবার) ইডি তাঁকে গ্রেফতার করল। এদের একটাই লক্ষ্য, রোজ ভুয়ো মামলা বানিয়ে মণীশকে যেন তেন প্রকারে জেলের ভিতরে রেখে দেওয়া। মানুষ সব দেখছে। সব জবাব পাবেন।’’

আরও পড়ুন
Advertisement