Dowry Death

যৌতুকে মেলেনি বাইক আর তিন লক্ষ নগদ, বাপের বাড়ি থেকে স্ত্রীকে নিয়ে এসে পিটিয়ে খুন স্বামীর!

অভিযোগ, বিয়ের পর থেকেই পণের জন্য মিনাকে অত্যাচার করতে থাকেন সুন্দর। তাঁকে মারধরও করতেন। নিজের পরিবারকে সে কথা জানিয়েছিলেন মিনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৬
নিহত মিনা। তাঁকে পিটিয়ে খুনের অভিযোগ।

নিহত মিনা। তাঁকে পিটিয়ে খুনের অভিযোগ। ছবি: সংগৃহীত।

যৌতুকে একটি বাইক এবং তিন লক্ষ টাকা নগদ চেয়েছিল বরপক্ষ। দাবি মেটেনি বলে স্ত্রীকে পিটিয়ে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে। উত্তরপ্রদেশের আমরোহার ঘটনা। ঘটনার পর থেকে ফেরার অভিযুক্ত। তাঁর খোঁজ করছে উত্তরপ্রদেশ পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম মিনা। দু’বছর আগে তাঁর সঙ্গে বিয়ে হয়েছিল বৈখেড়া গ্রামের সুন্দরের। অভিযোগ, বিয়ের পর থেকেই পণের জন্য মিনাকে অত্যাচার করতে থাকেন সুন্দর। তাঁকে মরধরও করতেন। নিজের পরিবারকে সে কথা জানিয়েছিলেন মিনা। রাখির সময় সোহার্কে বাবার বাড়িতে গিয়েছিলেন তিনি। সেই থেকে সেখানেই ছিলেন। মিনার পরিবারের এক সদস্য জানিয়েছেন, মিনা যখন বাপের বাড়িতে ছিলেন, তখন প্রতি দিন সেখানে তাঁর সঙ্গে দেখা করতে যেতেন সুন্দর। সকলের সঙ্গে খাওয়াদাওয়াও করতেন।

রবিবার রাতে মিনার বাপের বাড়িতে গিয়ে তাঁকে নিয়ে আসেন সুন্দর। অভিযোগ, বাড়িতে নিয়ে এসে তাঁকে লাঠি দিয়ে মারধর করেন। শেষে গলা টিপে খুন করেন তিনি। এর পর বাড়ি থেকে পালিয়ে যান অভিযুক্ত। স্থানীয়েরা থানায় খবর দেন। খবর পেয়ে থানায় পৌঁছয় মৃতার পরিবার। অভিযুক্তকে দ্রুত ধরার দাবি তুলেছে তারা। মিনার বাবা বিজয় খড়ক বংশি তাঁর স্বামী, শাশুড়ি, ননদ-সহ চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছে পুলিশ। মিনার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তাঁর স্বামীর খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement