Air India Flight

মাঝ আকাশে মুখ ঘুরিয়ে লন্ডনগামী বিমান ফিরল মুম্বইয়ে, ভাড়া ফেরতের আশ্বাস এয়ার ইন্ডিয়ার

এয়ার ইন্ডিয়ার এক জন মুখপাত্র জানান, বুধবার সকালে মুম্বই থেকে লন্ডনের উদ্দেশে পাড়ি দেওয়া বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে পাইলট মুম্বই বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিএস) সঙ্গে যোগাযোগ করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:১৬
London-bound Air India flight returns to Mumbai after technical snag

—প্রতীকী ছবি।

বিমানটি তখন মাঝ আকাশে। হঠাৎই বিপদঘণ্টা। এয়ার ইন্ডিয়ার বিমানে দেখা যায় যান্ত্রিক ত্রুটি। বিপদ বুঝতে পেরেই ফিরে আসার সিদ্ধান্ত নেন পাইলট। লন্ডনে না গিয়ে মুম্বইয়েই ফিরল এআই-১২৯। যাত্রীদের টিকিটের ভাড়া ফেরত দেওয়ার আশ্বাস দেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। তবে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য বিকল্প ব্যবস্থাও করা হয়েছে বলে জানানো হয়েছে।

Advertisement

এয়ার ইন্ডিয়ার এক জন মুখপাত্র জানান, বুধবার সকালে মুম্বই থেকে লন্ডনের উদ্দেশে পাড়ি দেওয়া এক বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে পাইলট মুম্বই বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। ফিরে আসার সঙ্কেত পেতেই মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

ওই মুখপাত্র আরও বলেছেন, ‘‘আমরা ইতিমধ্যেই ওই বিমানের যাত্রীদের তাঁদের গন্তব্যে পাঠানোর জন্য বিকল্প ব্যবস্থা করে রেখেছি। তবে কেউ যদি চান, তবে তাঁদের বিমানের ভাড়ার টাকা সম্পূর্ণ ফেরত দেওয়া হবে। যাত্রী সুরক্ষা এবং স্বাচ্ছন্দ্যের দিকে আমাদের নজর থাকে।’’ উল্লেখ্য, গত বছরও লন্ডনগামী একটি এয়ার ইন্ডিয়া বিমানে বাঁ দিকের ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি দেখা গিয়েছিল। সেটিকেও মুম্বইয়ে ফিরিয়ে আনা হয়েছিল।

আরও পড়ুন
Advertisement