Cobra

কাপড় ভেবে গোখরোর লেজ ধরে টান! ওয়াশিং মেশিন সারাতে এসে কোনওমতে বাঁচলেন যুবক

ওয়াশিং মেশিন মেরামতির কাজ শেষে মেশিনটি চালু করেন মেরামতকারী। সেই সময়েই তাঁর চোখে পড়ে ভিতরে কিছু একটা আটকে রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১২:১২

ছবি: সংগৃহীত।

কয়েক সপ্তাহ ধরে খারাপ হয়ে পড়ে থাকা ওয়াশিং মেশিনে আশ্রয় নিয়েছিল গোখরো সাপ। মেশিন সারাতে এসে তাকে কাপড় ভেবে টানতেই শিরদাঁড়া বেয়ে ঠান্ডা স্রোত বয়ে গেল মেরামতকারীর। মুহূর্তে সরীসৃপের উপস্থিতি টের পেয়ে ছিটকে সরে আসেন তিনি। তাতেই গোখরো সাপের দংশন থেকে অল্পের জন্য বেঁচে যান।

Advertisement

ঘটনাটি কেরলের। পেশায় মেশিন মেরামতকারী ওই যুবকের নাম জনার্দন কাদম্বরী। তিনি জানিয়েছেন, ওয়াশিং মেশিন মেরামতির কাজ শেষই হয়ে গিয়েছিল তাঁর। কাজ করার জন্য ভিতরে হাত দেওয়ার প্রয়োজনই পড়েনি। কাজ শেষে মেশিনটি চালু করেন তিনি। সেই সময়েই তাঁর চোখে পড়ে ভিতরে কিছু একটা আটকে রয়েছে। কাপরের টুকরো ভেবে হাত ঢুকিয়ে বার করে আনার চেষ্টা করতেই বুঝতে পারেন কোথায় ভুল হয়েছে!

কাদম্বরী জানিয়েছেন, কুন্নুরের যে ব্যক্তির বাড়িতে তিনি কাজ করতে গিয়েছিলেন, তাঁর নাম পিভি বাবু। প্রথমে বিষয়টি তাঁকেই জানান কাদম্বরী। পরে বাবু জানিয়েছেন, দু’সপ্তাহ ধরে মেশিনটি খারাপ হয়ে পড়ে থাকায় মেশিনের ভিতরের অংশে সে ভাবে নজর করেননি তাঁরা। কিন্তু মেশিনের ঢাকনা বন্ধই রেখেছিলেন। তা সত্ত্বেও কী ভাবে ওই সাপ ভিতরে ঢুকল, তা বুঝতে পারছেন না তিনি। ঘটনাটি বন দফতরকে জানানো হলে একটি বিশেষ দল সাপটিকে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেয়। তারা জানিয়েছে, সাপটি পূর্ণবয়স্ক নয়, ‘শিশু’ গোখরো।

আরও পড়ুন
Advertisement