Karnataka Assembly Election 2023

এ বার সনিয়াকে ‘বিষকন্যা’, ‘পাকিস্তানের চর’ বলে বিতর্কে কর্নাটকের বিজেপি বিধায়ক

২০১৮ সালে রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে নাম না করে সনিয়া গান্ধীকে ‘কংগ্রেসের বিধবা’ বলেছিলেন নরেন্দ্র মোদী। বিষয়টি নিয়ে সে সময় তুমুল বিতর্ক হয়েছিল।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৫:৫৩
Karnataka BJP MLA Basangouda Patil Yatnal calls Congress leader Sonia Gandhi as ‘vish kanya’, ‘Pakistani agent’

কর্নাটকের বিজেপি বিধায়ক বসনগৌড়া পাতিল ইয়াতমল কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে ‘বিষকন্যা’, ‘পাক চর’ বললেন। ফাইল চিত্র।

কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকে ‘বিষকন্যা’ এবং ‘পাকিস্তানের ও চিনের চর’ বললেন কর্নাটকের বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বসনগৌড়া পাতিল ইয়াতমল! বিধানসভা ভোটের প্রচারে তাঁর এই কুকথা নিয়ে ইতিমধ্যেই বিতর্কের ঝড় উঠেছে কর্নাটকের রাজনীতিতে।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বৃহস্পতিবার কালবুর্গিতে একটি নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিষধর সাপের সঙ্গে তুলনা করেছিলেন। পরে মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন খড়্গে। নিজের বক্তব্যকে একটু ঘুরিয়ে খড়্গে জানান, মোদী নয়, আসলে বিজেপিই বিষাক্ত সাপের মতো। মুখ ছোঁয়ালেই অবধারিত মৃত্যু!

Advertisement

খড়্গের মন্তব্য প্রসঙ্গেই শুক্রবার কোপ্পালের জনসভায় সনিয়াকে নিশানা করেন পাতিল। বলেন, ‘‘নরেন্দ্র মোদীকে সারা বিশ্ব সমাদর করে। আমেরিকা লাল কার্পেট বিছিয়ে স্বাগত জানায়। আর তাঁকেই বিষধর গোখরো সাপের সঙ্গে তুলনা করে কংগ্রেস! সনিয়া গান্ধীর নির্দেশেই কংগ্রেসের নেতারা এমন বলে বেড়াচ্ছেন। উনি বিষকন্যা। পাকিস্তান এবং চিনের এজেন্ট, যারা ভারতকে ধ্বংস করতে চায়।’’ কর্নাটক কংগ্রেস শুক্রবার দাবি তুলেছে, অবিলম্বে পাতিলকে দল থেকে বরখাস্ত করুক বিজেপি। প্রসঙ্গত, ২০১৮ সালে রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে নাম না করে সনিয়াকে ‘কংগ্রেসের বিধবা’ বলেছিলেন মোদী। বিষয়টি নিয়ে সে সময় তুমুল বিতর্ক হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement