Bulldozer

বিজেপিতে যোগ না দিলে বুলডোজ়ার চলবে বাড়িতে! মধ্যপ্রদেশের মন্ত্রীর হুমকি ঘিরে বিতর্ক

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহের শহর রাঘোগড়ে পুরভোটের প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা মহেন্দ্র।

Advertisement
সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১০:৫৮
মধ্যপ্রদেশের পঞ্চায়েতমন্ত্রী মহেন্দ্র সিংহ সিসৌদিয়া বিরোধীদের বাড়িতে বুলডোজ়ার চালানোর হুমকি দিলেন।

মধ্যপ্রদেশের পঞ্চায়েতমন্ত্রী মহেন্দ্র সিংহ সিসৌদিয়া বিরোধীদের বাড়িতে বুলডোজ়ার চালানোর হুমকি দিলেন। ফাইল চিত্র।

বিজেপিতে যোগ না দিলে বাড়িতে চলবে বুলডোজ়ার। মধ্যপ্রদেশের পঞ্চায়েতমন্ত্রী মহেন্দ্র সিংহ সিসৌদিয়া ঠিক এই ভাষাতেই বিরোধী দল কংগ্রেসের নেতা-কর্মীদের হুমকি দিয়েছেন বলে অভিযোগ। রাঘোগঢ় জেলায় বিজেপির সভায় মহেন্দ্রর বক্তৃতার একটি ভিডিয়ো (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহের শহর রাঘোগড়ে পুরভোটের প্রচারে গিয়েছিলেন মহেন্দ্র। সেখানে কংগ্রেসের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘‘বিজেপিতে যোগ দিন। শাসকদলের দিকে ধীরে ধীরে এগিয়ে আসুন। ২০২৩ সালে বিজেপি আবার মধ্যপ্রদেশে সরকার গড়বে। মামার (মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান এই নামেই পরিচিত) বুলডোজ়ার কিন্তু তৈরি রয়েছে।’’

Advertisement

পাশের রাজ্য উত্তরপ্রদেশের বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘সৌজন্যে’ ইতিমধ্যেই নতুন মাত্রা পেয়েছে বুলডোজ়ার। নিছক একটি যন্ত্র নয়, সংখ্যালঘু এবং বিরোধীদের উৎপীড়নে সরকারি ব্যবস্থাপনার রূপক হিসেবে এটি আত্মপ্রকাশ করেছে। অভিযোগ, এ বার মধ্যপ্রদেশেও একই পথে হাঁটছে পদ্ম শিবির। এই পরিস্থিতিতে মহেন্দ্রের সমালোচনা করে মধ্যপ্রদেশের বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, ‘‘ভাষার ব্যবহারে ওঁর আরও সংযত হওয়া প্রয়োজন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement