harassment

আইএএস অফিসারকে হেনস্থা! সম্পর্কে যেতে জোর করার অভিযোগে গ্রেফতার আইআরএস আধিকারিক

অভিযোগকারী আইএএস অফিসার জানিয়েছেন, ২০২০ সালে কোভিডের সময় একটি সহায়ক সংগঠনের সঙ্গে কাজ করছিলেন তিনি। সেখানেই পরিচয় হয় ওই আইআরএস অফিসারের সঙ্গে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৭:৫১
representational image of arrested

আমলার অভিযোগ, তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন ওই অভিযুক্ত। ছবি: প্রতীকী

মহিলা আইএএস অফিসারকে যৌন হেনস্থা, পিছু নেওয়ার অভিযোগে গ্রেফতার আইআরএস অফিসার। গ্রেফতারের পর যদিও জামিনে ছাড়া পেয়েছেন তিনি। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ (মহিলাকে অসম্মান করে হেনস্থা), ৩৫৪-ডি (পিছু নেওয়া), ৫০৬ (হুমকি দেওয়ার কারণে শাস্তি) ধারায় মামলা দায়ের হয়েছে।

অভিযোগকারী আইএএস অফিসার জানিয়েছেন, ২০২০ সালে কোভিডের সময় একটি সহায়ক সংগঠনের সঙ্গে কাজ করছিলেন তিনি। সেখানেই পরিচয় হয় ওই আইআরএস অফিসারের সঙ্গে। আমলার অভিযোগ, তার পর থেকে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন ওই অভিযুক্ত। তিনি বাধা দিলেও লাভ হয়নি।

Advertisement

আমলা জানিয়েছেন, তাঁর স্বামী বিষয়টি জানার পর ওই আইআরএস আধিকারিকের সঙ্গে কথা বলেন। তাঁর স্ত্রীর পিছু নিতে বারণ করেন। এর পরেও হেনস্থা বন্ধ হয়নি বলে অভিযোগ। অভিযোগকারী আইএএস জানিয়েছেন, তাঁকে মেসেজ করেও হেনস্থা করতেন ওই আইআরএস অফিসার। তাঁর দফতরেও হাজির হতেন। সম্পর্ক গড়ে তোলার জন্য জোর করতেন। এর পরেই থানায় অভিযোগ করেন ওই আমলা। তার ভিত্তিতেই গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement