Interfaith Marriage

শ্রদ্ধার পরিণতি মনে করিয়ে তাঁর শহরেই বাতিল করে দেওয়া হল বিয়ে উপলক্ষে অনুষ্ঠান!

শ্রদ্ধার শহর ভাসাইয়ে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। নববধূ ও তাঁর বর ভিন্ন ধর্মের। সম্প্রতি দুই পরিবারের সম্মতিতেই তাঁদের বিয়ে হয়েছে। বাতিল করে দেওয়া হয়েছে রিসেপশন।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ০৮:৩১
শ্রদ্ধাকাণ্ডের দৃষ্টান্ত টেনে বাতিল করে দেওয়া হয়েছে রিসেপশনের অনুষ্ঠান।

শ্রদ্ধাকাণ্ডের দৃষ্টান্ত টেনে বাতিল করে দেওয়া হয়েছে রিসেপশনের অনুষ্ঠান। প্রতীকী ছবি।

নবদম্পতির বিয়ের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হল মহারাষ্ট্রে। দিল্লির শ্রদ্ধা ওয়ালকর হত্যাকাণ্ডের জেরে এই অনুষ্ঠান বাতিল করা হয়েছে বলে অভিযোগ। শ্রদ্ধার শহর মহারাষ্ট্রের ভাসাইয়ে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। নববধূ এবং তাঁর স্বামী ভিন্ন ধর্মের। সম্প্রতি দুই পরিবারের সম্মতিতেই তাঁদের বিয়ে হয়েছে। কিন্তু শ্রদ্ধাকাণ্ডের দৃষ্টান্ত টেনে বাতিল করে দেওয়া হয়েছে রিসেপশনের অনুষ্ঠান।

মহারাষ্ট্রের মেয়ে শ্রদ্ধা তাঁর প্রেমিক আফতাবের সঙ্গে দিল্লিতে লিভ-ইন সম্পর্কে থাকাকালীন খুন হয়েছেন। আফতাব তাঁকে খুন করার পর টুকরো টুকরো করে কেটেছেন দেহ। শ্রদ্ধার দেহের ৩৫টি টুকরো তিনি ফ্রিজে রেখে দিয়েছিলেন। প্রতি দিন একটি একটি করে জঙ্গলে ফেলে দিয়ে আসতেন। নৃশংস এই হত্যাকাণ্ডের কথা প্রকাশ্যে আসতেই তোলপাড় পড়ে গিয়েছে। শ্রদ্ধা-আফতাবের সম্পর্কে তাঁদের পরিবারের সম্মতি ছিল না। মহারাষ্ট্রে সেই শ্রদ্ধার শহরেই বাধা পেল আরও এক আন্তর্ধমীয় বিয়ের অনুষ্ঠান।

Advertisement

জানা গিয়েছে, ২৯ বছর বয়সি তরুণীর সঙ্গে ৩২ বছর বয়সি তরুণের আইনি বিবাহ হয়েছে গত ১৭ নভেম্বর। শনিবার তাঁদের রিসেপশনের অনুষ্ঠান ছিল। সেখানে কমপক্ষে ২০০ জন নিমন্ত্রিত ছিলেন। স্থানীয় কিছু সংগঠন এই অনুষ্ঠান বাতিল করে দিয়েছে বলে অভিযোগ। পরিবারের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এই বিয়েতে তথাকথিত ‘লাভ জিহাদ’-এর কোনও সম্পর্ক নেই। দুই পরিবারের সম্মতিতে নির্বিঘ্নে বিয়ে হয়েছে।

অভিযোগ, স্থানীয় কিছু ধর্মীয় সংগঠন শনিবার বিয়ের অনুষ্ঠানে বাধা দেয়। তাদের দাবি ছিল, এ ক্ষেত্রেও আন্তর্ধমীয় বিবাহে শ্রদ্ধা ওয়ালকরের মতো পরিণতি হতে পারে। এই বিয়ের ছবি সমাজমাধ্যমে পোস্ট করে ‘লাভ জিহাদ’-এর অভিযোগ তোলা হয়েছিল। তার পরেই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়। স্থানীয় সংগঠনগুলির দাবি, এলাকায় শান্তি বজায় রাখতে অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement