IndiGo

বিপর্যস্ত সরবরাহ ব্যবস্থা, ৩০টি বিমান ‘আপাতত’ বসিয়ে দিল উড়ান সংস্থা ইন্ডিগো

ইন্ডিগোর মুখপাত্র বলেন, ‘‘সারা বিশ্বেই উড়ান সংস্থাগুলি সাপ্লাই চেইনের সমস্যায় ভুগছে। তবে আমরা সমস্যা সমাধানের জন্য দ্রুততার ভিত্তিতে সহযোগী সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করেছি।’’

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৮:১১
৩০টি বিমান বসিয়ে দিল ইন্ডিগো।

৩০টি বিমান বসিয়ে দিল ইন্ডিগো। ফাইল চিত্র।

সরবরাহের জন্য বরাত পাওয়া সংস্থাগুলি সময়মতো সামগ্রীর জোগান দিতে পারছে না। এই পরিস্থিতিতে ৩০টি বিমানের উড়ান স্থগিত রাখল বেসরকারি উড়ান পরিচালন সংস্থা ইন্ডিগো এয়ারলাইনস। সোমবার সংস্থার তরফে এ কথা জানানো হয়। ‘সাপ্লাই চেইন’-এ বিভ্রাট দূর হলে ফের পূর্ণ শক্তিতে উড়ান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ইন্ডিগোর মুখপাত্র।

ইন্ডিগোর মুখপাত্র সোমবার বলেন, ‘‘সারা বিশ্বেই উড়ান সংস্থাগুলি সাপ্লাই চেইনের সমস্যায় ভুগছে। তবে গ্রাহক পরিষেবার বিষয়টি আমাদের কাছে অগ্রাধিকার। আমরা সমস্যা সমাধানের জন্য দ্রুততার ভিত্তিতে আমাদের সহযোগী সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করেছি।’’ সূত্রের খবর, যন্ত্রাংশ-সহ বিভিন্ন সরঞ্জামের সরবরাহ ব্যাহত হওয়ার কারণেই এই পদক্ষেপ।

Advertisement

সেপ্টেম্বরের তথ্য বলছে, বিশ্বের সপ্তম বৃহত্তম উড়ান সংস্থা ইন্ডিগোর হাতে ২৭৯টি বিমান রয়েছে। প্রতিদিন ইন্ডিগোর ১,৬০০ উড়ান দেশ-বিদেশের শতাধিক গন্তব্যে পাড়ি দেয়। ভারতের পাশাপাশি বিশ্বের মোট ২৬টি দেশে উড়ান পরিচালনা করে এই বিমান সংস্থা। তবে এ বছরের এপ্রিলে দেশীয় বাজারের ৯০ শতাংশ ইন্ডিগোর নিয়ন্ত্রণে থাকলেও তা সেপ্টেম্বরে ৮৪ শতাংশে নেমে আসে।

গত কয়েক বছরে একাধিক বার বিপত্তিরও শিকার হয়েছে ইন্ডিগোর উড়ান। কখনও মাঝ আকাশে ইঞ্জিন থেকে ধোঁয়া বেরনোর ঘটনা, কখনও বা যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের জরুরি অবতরণ। গত কয়েক বছরে বার বারই বিপত্তির মুখে পড়েছে দেশের বৃহত্তম বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগোর বিভিন্ন উড়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement