Disproportionate Assets Case

কোটি কোটি নগদ টাকা, সোনার গয়না উদ্ধার আমলার বাড়ি থেকে, আনা হল টাকা গোনার যন্ত্রও!

এসিবি সূত্রে খবর, অভিযুক্ত আমলার নাম দাসারি নরেন্দ্র। নিজ়ামাবাদ পুরনিগমের রাজস্ব বিভাগের আধিকারিক। তাঁর বিরুদ্ধে আয়-বহির্ভূত সম্পত্তির অভিযোগ দায়ের হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১২:০৩
(বাঁ দিকে) অভিযুক্ত আমলা দাসারি নরেন্দ্র। উদ্ধার হওয়া টাকা (ডান দিকে)।

(বাঁ দিকে) অভিযুক্ত আমলা দাসারি নরেন্দ্র। উদ্ধার হওয়া টাকা (ডান দিকে)। ছবি: এক্স।

হায়দরাবাদে এক আমলার বাড়ি থেকে কোটি কোটি নগদ টাকা, সোনার গয়না উদ্ধার করল দুর্নীতিদমন শাখার (এসিবি) আধিকারিকেরা। শুক্রবার ওই আমলার বাড়িতে অভিযান চালায় এসিবি। সেই অভিযানেই নগদ টাকা, গয়না-সহ ৬ কোটি টাকারও বেশি সম্পত্তি উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

এসিবি সূত্রে খবর, অভিযুক্ত আমলার নাম দাসারি নরেন্দ্র। নিজ়ামাবাদ পুরনিগমের রাজস্ব বিভাগের আধিকারিক। তাঁর বিরুদ্ধে আয়-বহির্ভূত সম্পত্তির অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতেই শুক্রবার দাসারির নিজ়ামাবাদের বাড়িতে এসিবির আধিকারিকেরা অভিযান চালান। এসিবি সূত্রে খবর, দাসারির বাড়ি থেকে প্রায় ৩ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে। এ ছাড়াও বিপুল পরিমাণ সোনার গয়না উদ্ধার হয়েছে। শুধু তা-ই নয়, দাসারির স্ত্রী এবং মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করেছে এসিবি। সেখানে এক কোটি টাকারও বেশি গচ্ছিত রয়েছে বলে তদন্তকারীরা জানিয়েছেন।

এ ছাড়া বেশ কিছু জমি এবং ফ্ল্যাটের নথিও উদ্ধার হয়েছে। যার আর্থিক মূল্য ২ কোটি। নগদ টাকা এবং বাকি সম্পত্তি মিলিয়ে মোট ছ’কোটি টাকা উদ্ধার হয়েছে। এসিবি সূত্রে খবর, নগদ টাকা গুনতে যন্ত্রও আনা হয়। দাসারির বিরুদ্ধে দুর্নীতিদমন আইনে একাধিক মামলা রুজু করা হয়। তাঁকে গ্রেফতারও করা হয়েছে। এসিবি সূত্রে খবর, দাসারির বিরুদ্ধে দীর্ঘ দিন ধরেই অভিযোগ উঠছিল। তাঁর বিরুদ্ধে আয়-বহির্ভূত সম্পত্তির অভিযোগে মামলা দায়ের হওয়ার পরই তল্লাশি অভিযানে নামা হয়। তদন্তকারীরা জানিয়েছেন, দাসানির আর কোথায় কত সম্পত্তি রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement