Emergency Landing

মুখ্য নির্বাচন কমিশনার রাজীবকে নিয়ে কপ্টারের জরুরি অবতরণ উত্তরাখণ্ডে! ছিলেন আরও দুই কর্তা

মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে নিয়ে হেলিকপ্টারের জরুরি অবতরণ। উত্তরাখণ্ডের পিথোরাগড়ে বুধবার দুপুরে কপ্টারটি জরুরি অবতরণ করেছে। কপ্টারে রাজীবের সঙ্গে আরও দুই কর্তা ছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৫:২৭
মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার।

মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। —ফাইল চিত্র।

মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে নিয়ে হেলিকপ্টারের জরুরি অবতরণ। উত্তরাখণ্ডের পিথোরাগড়ে কপ্টারটি জরুরি অবতরণ করেছে বলে খবর। কপ্টারে কমিশনের আরও দুই কর্তা ছিলেন। তবে সকলে সুস্থ আছেন। সংবাদ সংস্থা এএনআই উত্তরাখণ্ড সরকারকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে।

Advertisement

রাজীবের কপ্টারে ছিলেন উত্তরাখণ্ডের সহকারী মুখ্য নির্বাচন কমিশনার বিজয় কুমার জোগদণ্ড-সহ আরও দুই কর্তা। তাঁদের নিয়ে কপ্টারটির গন্তব্য ছিল পিথোরাগড়ের মুন্সিয়ারি গ্রাম। সূত্রের খবর, খারাপ আবহাওয়ার কারণে কপ্টারটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। বুধবার দুপুর ১টা নাগাদ মুন্সিয়ারির আগেই রলম গ্রামে নেমেছে কপ্টারটি। সংশ্লিষ্ট জেলাশাসক রাজীবের সঙ্গে কথা বলেছেন এবং পরিস্থিতির খোঁজ নিয়েছেন।

উত্তরাখণ্ডে আদি কৈলাসে গিয়েছিলেন রাজীব। সেখান থেকে ফেরার পথে তাঁদের কপ্টার খারাপ আবহাওয়ার মুখে পড়ে।

সম্প্রতি দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছেন রাজীব। ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্রে বিধানসভা ভোট হবে নভেম্বর মাসে। মহারাষ্ট্রে আগামী ২০ নভেম্বর এক দফাতেই ভোট হবে। ঝাড়খণ্ডের আসনগুলিতে দুই দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৩ নভেম্বর এবং ২০ নভেম্বর। ২৩ নভেম্বর ভোটের ফলাফল জানা যাবে। এর সঙ্গে পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যের বিধানসভার উপনির্বাচনের দিনক্ষণও ঘোষণা করেছেন রাজীব। দিল্লি থেকে সাংবাদিক বৈঠকের মাধ্যমে ভোটনির্ঘণ্ট বিশদে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement