Heavy Rain in Gujarat

ক্রমাগত ভারী বৃষ্টিতে বিপর্যস্ত গুজরাত, জারি লাল সতর্কতা, মঙ্গলবার বন্ধ স্কুল, বিঘ্নিত ট্রেন

গুজরাতে এখনই বৃষ্টি থামছে না। আগামী কয়েক দিন গোটা রাজ্যের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। মঙ্গলবার গুজরাতে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৮:৩৭
গত দু’দিন ধরে টানা বৃষ্টিতে বিধ্বস্ত গুজরাত।

গত দু’দিন ধরে টানা বৃষ্টিতে বিধ্বস্ত গুজরাত। ছবি: পিটিআই।

গত দু’দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে গুজরাতে। সব থেকে বেশি বৃষ্টি হয়েছে আমদাবাদে। জলমগ্ন শহরের বহু অংশ। এখনই কমছে না বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিন রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে লাল সতর্কতাও। মঙ্গলবার রাজ্যের প্রাথমিক স্কুল বন্ধ রাখার কথা জানিয়েছে সরকার। বিঘ্নিত ট্রেন চলাচল।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রবিবার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত আমদাবাদে ৮৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টি হয়েছে বরোদা, মহিসাগর, দাহোড়, সৌরাষ্ট্রে। আরাবল্লী অঞ্চলেও ভারী বৃষ্টির কারণে জল জমেছে। বেশ কিছু নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। জল জমেছে ট্রেন লাইনে। সে কারণে আমদাবাদ-বরোদা ইন্টারসিটি এক্সপ্রেস, বরোদা-আমদাবাদ ইন্টারসিটি এক্সপ্রেস, বরোদা-জামনগর ইন্টারসিটি এক্সপ্রেস দেরিতে চলছে।

গুজরাতে এখনই বৃষ্টি থামছে না। আগামী কয়েক দিন গোটা রাজ্যের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। মঙ্গলবার গুজরাত এবং উত্তর মহারাষ্ট্রে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। উত্তর-পশ্চিম মধ্যপ্রদেশ এবং লাগোয়া পূর্ব রাজস্থানের উপর তৈরি হওয়া নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তার জেরেই গুজরাত, গোয়া এবং মহারাষ্ট্রে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলকে ফোন করে রাজ্যের পরিস্থিতির খবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন
Advertisement