Theft

‘দৌড়ো… আরও দৌড়ো, থামবি না’! চোরকে শাস্তি দিতে ট্রেডমিলে দৌড় করালেন জিম মালিক!

পুলিশ সূত্রে খবর, দতিয়ার কোতওয়ালি থানা এলাকার একটি জিমে ঢুকেছিল চোর। তখন মাঝরাত। জিম মালিকের হঠাৎ ঘুম ভেঙে গিয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৭:০১
(বাঁ দিকে) মাঝরাতে জিমে চোর। ট্রেডমিলে দৌড় করানো হচ্ছে চোরকে (ডান দিকে)।

(বাঁ দিকে) মাঝরাতে জিমে চোর। ট্রেডমিলে দৌড় করানো হচ্ছে চোরকে (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

চোর ধরা পড়লে কখনও মারধর করা হয়। তার পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়। মধ্যপ্রদেশের দতিয়ার একটি চুরির ঘটনায় চোর ধরা পড়েছিল। এ ক্ষেত্রে কিন্তু তাঁকে মারধর করা হয়নি। বরং তাকে অভিনব শাস্তি দিলেন এক জিম মালিক। তার পর পুলিশের হাতে তুলেও দিলেন চোরকে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, দতিয়ার কোতওয়ালি থানা এলাকার একটি জিমে ঢুকেছিল চোর। তখন মাঝরাত। জিম মালিকের হঠাৎ ঘুম ভেঙে গিয়েছিল। জিমের হলে লাগানো সিসি ক্যামেরার ছবি মোবাইল থেকে খতিয়ে দেখার সময় চমকে ওঠেন তিনি। জিম মালিক দেখেন, তাঁর জিমের ঘরে এক ব্যক্তি ঘোরাঘুরি করছেন। সঙ্গে সঙ্গে জিম মালিক সেখানে পৌঁছন। তার পর জিমঘর খুলতেই চোরকে দেখতে পান।

জিম মালিককে দেখেই ঘাবড়ে গিয়েছিল চোর। পালানোর চেষ্টা করতেই তাকে ধরে ফেলেন জিম মালিক। তার পর ট্রেডমিল চালু করেন। চোরকে সেই ট্রেডমিলে তুলে দিয়ে গতি বাড়িয়ে দেন। দৌড়তে দৌড়তে হাঁপিয়ে ওঠে চোর। জিম মালিকের কাছে কাকুতিমিনতি করতে থাকে, আর কোনও দিন চুরি করবে না সে। কিন্তু জিম মালিকও ছাড়ার পাত্র নন। তিনি বলতে থাকেন, “দৌড়ো… আরও দৌড়ো, থামবি না!” বেশ কিছু ক্ষণ ট্রেডমিলে দৌড় করানোর পর যখন জিম মালিক দেখেন, চোরের পা কাঁপতে শুরু করেছে, তখন তিনি ট্রেডমিল বন্ধ করেন। তার পর আশপাশের লোকজনকে ডাকেন। খবর দেওয়া হয় পুলিশেও। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে চোরকে উদ্ধার করে নিয়ে যায়।

আরও পড়ুন
Advertisement