Gold Smuggling

চকোলেট গুঁড়োর মধ্যে সোনা মিশিয়ে পাচার! বিমানবন্দরে আটক দুবাই ফেরত ব্যক্তি

শনিবার তিরুচিরাপল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানোর সময় তার ব্যাগ থেকে বেরিয়ে আসে চকোলেট গুঁড়োর তিনটি কৌটো। তার পর?

Advertisement
সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১০:১৪
উদ্ধার হওয়া সোনার মূল্য প্রায় ২২ লক্ষ টাকা।

উদ্ধার হওয়া সোনার মূল্য প্রায় ২২ লক্ষ টাকা। ছবি: টুইটার।

শুল্ক বিভাগের আধিকারিকদের নজর এড়িয়ে বিদেশ থেকে সোনা পাচার করে দেশে আনতে বিভিন্ন উপায় অবলম্বন করে পাচারকারীরা। এ বার চকোলেট গুঁড়োর সঙ্গে সোনা মিশিয়ে পাচার করতে গিয়ে গ্রেফতার হলেন তামিলনাড়ুর এক বাসিন্দা। শনিবার তিরুচিরাপল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানোর সময় তার ব্যাগ থেকে বেরিয়ে আসে চকোলেট গুঁড়োর ৩টি কৌটো। সেই কৌটোগুলি ভাল করে খতিয়ে দেখতেই সেখান থেকে বেরিয়ে এল লক্ষ লক্ষ টাকার ২১১ গ্রাম সোনা। ওই যাত্রীর ব্যাগ থেকে ১৭৫ গ্রামের ৩টি সোনার চেনও উদ্ধার করা হয়। এর পরই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

শুল্ক বিভাগ সূত্রে খবর, উদ্ধার হওয়া সোনার মূল্য প্রায় ২২ লক্ষ টাকা। শুল্ক বিভাগের তরফে জানানো হয়েছে, দুবাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে চেপে তিরুচিরাপল্লি এসেছিলেন অভিযুক্ত। সেখানেই তাঁর গতিবিধি দেখে সন্দেহ হওয়ায় শুল্ক বিভাগের আধিকারিকরা তাঁকে আটকান। তল্লাশি চালানোর সময় অভিযুক্তের ব্যাগে থাকা ৩টি চকোলেট গুঁড়োর কৌটো থেকে সোনার গুঁড়ো উদ্ধার করেন শুল্ক বিভাগের আধিকারিকরা।

Advertisement

শুল্ক বিভাগের এক আধিকারিক রবিবার জানিয়েছেন, ‘‘এয়ার ইন্ডিয়ার বিমানে চেপে শনিবার এক ব্যক্তি তিরুচিরাপল্লি বিমানবন্দরে এসেছিলেন। চেকিংয়ের সময় তাঁকে আটক করে মোট ২১ লক্ষ ৫৫ হাজার টাকার সোনা উদ্ধার করা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement