Mumbai School

বদলাপুরের পর এ বার মুম্বই, পড়ুয়ার যৌন নিগ্রহের অভিযোগ উঠল স্কুলে, গ্রেফতার ক্যান্টিন কর্মী

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ঘটনাটি প্রকাশ্যে আসে। পড়ুয়ার আচরণে অস্বাভাবিকতা লক্ষ্য করেন শ্রেণি শিক্ষক। ক্যান্টিনে যেতে না চাওয়ায় সন্দেহ হয় শিক্ষকের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৩:২৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বদলাপুরে দুই পড়ুয়ার যৌন নিগ্রহের ঘটনা নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল ঠাণে। তার মধ্যেই আবার মুম্বইয়ের ভাসাইয়ের একটি বেসরকারি স্কুলে এক পড়ুয়াকে যৌন নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এল। অভিযোগ উঠেছে স্কুলেরই এক ক্যান্টিন কর্মীর বিরুদ্ধে। অভিযোগ পেয়েই ওই কর্মীকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। স্কুলের অন্য কোনও পড়ুয়াকেও যৌন নিগ্রহ করা হয়েছে কি না তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ঘটনাটি প্রকাশ্যে আসে। পড়ুয়ার আচরণে অস্বাভাবিকতা লক্ষ্য করেন শ্রেণি শিক্ষক। ক্যান্টিনে যেতে না চাওয়ায় সন্দেহ হয় শিক্ষকের। কেন ক্যান্টিনে যেতে অনীহা এই প্রশ্ন করতেই পড়ুয়া গোটা ঘটনাটি শিক্ষকে জানায়। পড়ুয়ার কাছ থেকে সব বিষয় শোনার পর প্রিন্সিপালকে জানান শিক্ষক। তার পরই পড়ুয়ার অভিভাবকদের সঙ্গে স্কুল থেকে যোগাযোগ করা হয়। তার পর একটি অভিযোগ দায়ের করেন স্কুল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, বাইরের একটি সংস্থাকে ক্যান্টিন চালানোর দায়িত্ব দিয়েছিল স্কুল। পুলিশ সূত্রে খবর, মাস দুয়েক আগে ক্যান্টিনে কাজে যোগ দেন অভিযুক্ত। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, কাজে যোগদানের সময় অভিযুক্তের আধার পরীক্ষা করা হয়নি। এমনকি স্কুল কর্তৃপক্ষ এবং পুলিশের কাছে তাঁর সম্পর্কে কোনও তথ্য জমা করেনি সংশ্লিষ্ট সংস্থা।

প্রসঙ্গত, গত ১৩ অগস্টে বদলাপুরের একটি বেসরকারি স্কুলে দুই শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে স্কুলেরই এক সাফাইকর্মীর বিরুদ্ধে। সেই ঘটনায় উত্তাল হয় ঠাণে। সেই ঘটনার রেশ এখনও কাটেনি, তার মধ্যেই আবার স্কুলে যৌন নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এল।

আরও পড়ুন
Advertisement