Gas Cylinder Found on Rail Track

আবার রেললাইনে গ্যাস সিলিন্ডার! উত্তরাখণ্ডে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা? বড় বিপদ থেকে রক্ষা

জানা গিয়েছে, রুরকির ধান্দেরা রেলস্টেশনের কাছেই ওই গ্যাস সিলিন্ডার উদ্ধার হয়। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন রেলের শীর্ষ কর্তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১১:৩৭
রেললাইনে পড়ে রয়েছে গ্যাস সিলিন্ডার। ছবি: সংগৃহীত।

রেললাইনে পড়ে রয়েছে গ্যাস সিলিন্ডার। ছবি: সংগৃহীত।

আবারও রেললাইন থেকে গ্যাস সিলিন্ডার উদ্ধার হল। এ বার ঘটনাস্থল উত্তরাখণ্ডের রুরকি। ওই লাইন ধরেই সেনাদের একটি ট্রেন যাওয়ার কথা ছিল। কিন্তু তার কিছু আগেই ওই লাইন ধরেই একটি মালগাড়ি যাচ্ছিল। সেই সময় চালকের চোখে পড়ে গ্যাস সিলিন্ডারটি রেললাইনের মাঝে পড়ে রয়েছে। তৎক্ষণাৎ তিনি আপৎকালীন ব্রেক কষে মালগাড়িটি থামান।

Advertisement

জানা গিয়েছে, রুরকির ধান্দেরা রেলস্টেশনের কাছেই ওই গ্যাস সিলিন্ডার উদ্ধার হয়। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন রেলের শীর্ষ কর্তারা। এ ছাড়াও রেল পুলিশ এবং রেল সুরক্ষা বাহিনীও ঘটনাস্থলে আসেন। প্রায় পাঁচ কিলোমিটার এলাকা তন্ন তন্ন করে তল্লাশি চালানো হয়। আশপাশের লোকজনকেও এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও এখনও কোনও সূত্র খুঁজে পায়নি রেলপুলিশ। অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

এই প্রথম নয়, এর আগেও রেললাইনে গ্যাস সিলিন্ডার উদ্ধারের ঘটনা ঘটেছে। গত সেপ্টেম্বরে পর পর দু’বার রেললাইন থেকে গ্যাস সিলিন্ডার উদ্ধার হয়েছে। প্রথমটি উদ্ধার হয় লালগোপালগঞ্জে এবং দ্বিতীয়টি উদ্ধার কানপুরে। যাত্রিবাহী ট্রেনকে লাইনচ্যুত করানোর জন্য এই কাজ করা হয়েছে বলে সন্দেহ প্রকাশ করে পুলিশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই দেশের আরও বেশ কিছু জায়গায় রেললাইন থেকে লোহার পাত, সিমেন্টের ব্লক, মাটির ঢিবিও উদ্ধার হয়েছে।

আরও পড়ুন
Advertisement