Bank Robbery

ব্যাঙ্কে ডাকাতি, পাঁচ কোটি টাকার সোনা, নগদ লক্ষাধিক টাকা লুট, গ্রেফতার দুই যুবক

ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় একটি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অতীতে একাধিক রাজ্যে ব্যাঙ্কে ডাকাতির অভিযোগ রয়েছে ওই চক্রের বিরুদ্ধে।

Advertisement
সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১০:০৪
ব্যাঙ্কে ডাকাতির অভিযোগে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।

ব্যাঙ্কে ডাকাতির অভিযোগে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। প্রতীকী ছবি।

ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় বিহারের একটি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করল মধ্যপ্রদেশ পুলিশ। একটি ব্যাঙ্কে ঢুকে পাঁচ কোটি টাকার সোনা ও নগদ সাড়ে তিন লক্ষ টাকা লুটের অভিযোগ উঠেছে ওই দু’জনের বিরুদ্ধে। সোমবার মধ্যপ্রদেশের মণ্ডলা জেলা থেকে অভিযুক্তদের পাকড়াও করা হয়েছে।

Advertisement

গত শনিবার বারগাওয়ান এলাকায় একটি ব্যাঙ্কে ডাকাতি করেন বিহারের ওই চক্রের ছয় সদস্য। তদন্তে নেমে শুভম তিওয়ারি ও অঙ্কুশ সাহ নামে বিহারের দুই বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। বাকি চার অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ধৃতদের থেকে লুট করা সোনা ও টাকা উদ্ধার করা হয়েছে কি না, তা জানা যায়নি।

পুলিশ সূত্রে খবর, অতীতে একাধিক রাজ্যে ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় ওই চক্র জড়িত ছিল। এর আগে, কাটনিতে একটি ব্যাঙ্ক থেকে ৩০০ কেজি সোনা লুট করেছিল ওই চক্র। যার বাজারমূল্য প্রায় ১৫০ কোটি টাকা। গত ২৯ অগস্ট উদয়পুরে একটি ব্যাঙ্ক থেকে ২৪ কেজি সোনা ও নগদ ১১ লক্ষ টাকা লুটের অভিযোগ উঠেছিল ওই চক্রের বিরুদ্ধে। এ ছাড়াও, ধানবাদ, আগরা, হাওড়াতেও ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় ওই চক্র জড়িত ছিল বলে অভিযোগ। ওই চক্রের মূল কাণ্ডারি সুবোধ সিংহ বর্তমানে বিহারের জেলে বন্দি রয়েছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement