Covid-19 in India

বিহারে কোভিডের হানা, তাইল্যান্ড ও মায়ানমার থেকে আসা চার তীর্থযাত্রীর দেহে মিলল উপসর্গ

কোভিডে আক্রান্ত যাত্রীরা যে হোটেলে উঠেছিলেন, সেখানেই তাঁদের নিভৃতবাসে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তবে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন দফতরের এক আধিকারিক।

Advertisement
সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৪:৫৫
বিহারের দু’টি বিমানবন্দর-সহ রেলস্টেশনগুলিতে আসা যাত্রীদের কোভিড পরীক্ষা করা হচ্ছে।

বিহারের দু’টি বিমানবন্দর-সহ রেলস্টেশনগুলিতে আসা যাত্রীদের কোভিড পরীক্ষা করা হচ্ছে। প্রতীকী ছবি।

বিহারের বুদ্ধগয়ায় যাওয়ার জন্য তাইল্যান্ড এবং মায়ানমার থেকে আগত ৪ বিদেশি তীর্থযাত্রীর দেহে কোভিডের উপসর্গ ধরা পড়ল। সোমবার এ খবর জানিয়েছেন বিহারের গয়া জেলার এক স্বাস্থ্য আধিকারিক। গয়া বিমানবন্দরে পা রাখামাত্র নিয়মানুযায়ী সমস্ত যাত্রীর কোভিড পরীক্ষা করা হয়েছিল। তাঁদের মধ্যে ওই ৪ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে।

গয়া জেলার ভারপ্রাপ্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক রঞ্জনকুমার সিংহ সংবাদমাধ্যমে জানিয়েছেন, গত সপ্তাহান্তে জেলার আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রীদের মধ্যে সব মিলিয়ে মোট ৩৩ জন বিদেশির কোভিড পরীক্ষা করানো হয়েছিল। তাঁদের মধ্যে তাইল্যান্ড এবং মায়ানমারের ৪ তীর্থযাত্রীর কোভিড-১৯ ধরা পড়েছে। ওই যাত্রীরা যে হোটেলে উঠেছিলেন, সেখানেই তাঁদের নিভৃতবাসে রাখা হয়েছে। তবে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন রঞ্জন।

Advertisement

প্রসঙ্গত, বুদ্ধগয়ায় একটি আলোচনাসভায় ভাষণ দেওয়ার কথা তিব্বতি ধর্মগুরু দলাই লামার। সে অনুষ্ঠানে যোগদানের জন্য দেশ-বিদেশ থেকে বুদ্ধগয়ায় পা রাখছেন বহু তীর্থযাত্রী। তবে সম্প্রতি চিনে কোভিডের নয়া উপরূপ ‘বিএফ.৭’-এর বিস্ফোরক সংক্রমণ ছড়ানোর পর বিহারের দু’টি বিমানবন্দর-সহ রেলস্টেশনগুলিতে যাত্রীদের কোভিড পরীক্ষা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন রঞ্জন। তিনি আরও জানিয়েছেন, আক্রান্ত যাত্রীদের বয়স ৩৫ থেকে ৭৫ বছরের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement