Bomb Blast

ইউটিউব দেখে বোমা বানানো শিখছিল পাঁচ খুদে, আচমকাই বিস্ফোরণ, ঝলসে গেল সকলে, গুরুতর এক

স্থানীয় সূত্রে খবর, আহতদের আনুমানিক বয়স ৬-১০ বছরের মধ্যে। ইউটিউবে বোমা বানানো দেখেছিল এই খুদেরা। তার পর তারা সেই ভিডিয়ো দেখে বোমা বানানোর সরঞ্জামও জোগাড় করে ফেলেছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৮:১৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ইউটিউব দেখে বোমা বানানো শিখতে গিয়ে বিস্ফোরণে ঝলসে গেল পাঁচ খুঁদে। তাদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনাটি বিহারের মুজফ্‌ফরপুরের।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, আহতদের আনুমানিক বয়স ৬-১০ বছরের মধ্যে। ইউটিউবে বোমা বানানো দেখেছিল এই খুদেরা। তার পর তারা সেই ভিডিয়ো দেখে বোমা বানানোর সরঞ্জামও জোগাড় করে ফেলেছিল। তাদের মধ্যে বয়সের বড় যে ছেলেটি ছিল, ওই ভিডিয়ো দেখে বোমা বানাতে উদ্যোগী হয়। বাকি চার জনকে ডেকে একটি ফাঁকা জায়গায় নিয়ে যায়। তার পর ভিডিয়ো দেখতে দেখতে বোমার সরঞ্জামগুলি জুড়তে শুরু করে। বারুদ, ব্যাটারি এবং একটি টর্চ নিয়ে গিয়েছিল তারা।

পুলিশ জানতে পেরেছে, দেশলাইয়ের কাঠি থেকে বারুদ সংগ্রহ করেছিল খুদেরা। তার পর সেই বারুদ টর্চের খোলের মধ্যে ভরেছিল। তার মধ্যে ব্যাটারিও ভরে। আর সেই ব্যাটারি ভরে টর্চ জ্বালাতেই সেটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের আওয়াজ পেয়ে স্থানীয়েরা ছুটে আসেন। তাঁরা দেখেন পাঁচ শিশু আহত অবস্থায় পড়ে রয়েছে। তাদের কারও হাত, কারও মুখ, কারও শরীরে কিছু অংশ ঝলসে গিয়েছে। পাঁচ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর। এই ঘটনায় এলাকায় হুলস্থুল পড়ে গিয়েছে। চার জনের আঘাত গুরুতর নয় বলেই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন
Advertisement