Deep Sidhu

লালকেল্লার ঘটনায় ‘ফেরার’ দীপ সিধুকে ধরার জন্য পুরস্কার ঘোষণা ১ লাখ

দিল্লি এবং পঞ্জাবের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত ৪৪টি এফআইআর দায়ের করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ১২২ জনকে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:০০
দীপ সিধুর খোঁজে তল্লাশি শুরু।

দীপ সিধুর খোঁজে তল্লাশি শুরু।

প্রজাতন্ত্র দিবসে হিংসার ঘটনায় পঞ্জাবি অভিনেতা দীপ সিধুর খোঁজে তল্লাশি শুরু করল দিল্লি পুলিশ। দীপের অবস্থান বা গতিবিধি সম্বন্ধে উপযুক্ত খবর দিতে পারলে ১ লক্ষ টাকার পুরস্কারও ঘোষণা করা হয়েছে। লালকেল্লায় ধুন্ধুমার বাধানোয় অভিযুক্ত অন্য ৪ জন, জয়বীর সিংহ, বুটা সিংহ, সুখদেব সিংহ এবং ইকবাল সিংহের নামেও ৫০ হাজার টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছে। তাঁরাও ঘটনার পর থেকে গা ঢাকা দিয়ে রয়েছেন বলে অভিযোগ।

অভিযুক্তদের খোঁজে ইতিমধ্যেই দিল্লি এবং পঞ্জাবের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত ৪৪টি এফআইআর দায়ের করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ১২২ জনকে।

বিতর্কিত ৩টি কৃষি আইনের বিরুদ্ধে গত ২৬ জানুয়ারি রাজধানীতে ট্র্যাক্টর মিছিল করেন কৃষকরা। অধিকাংশ কৃষক পূর্ব নির্ধারিত পথ ধরে মিছিল নিয়ে এগোলেও, আন্দোলনকারীদের একটি দল ছত্রভঙ্গ হয়ে যায় এবং লালকেল্লা পর্যন্ত পৌঁছে যায়। লালকেল্লার সামনে অংশে জাতীয় পতাকার পাশে একটি খুঁটিতে এবং অন্য একটি গম্বুজের উপর নিশান সাহিবের পতাকাও টাঙিয়ে দেন তাঁরা।

Advertisement

সেই সময় পুলিশের সঙ্গে সঙ্ঘর্ষ বাধে বিক্ষোভকারীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেলও। ওই দিন ট্র্যাক্টর উল্টে আন্দোলনকারী এক যুবকের মৃত্যুও হয়।

রাজধানীতে হাঙ্গামার বেশ কিছু ছবি ইতিমধ্যেই প্রকাশ করেছে দিল্লি পুলিশ। তাতে লাঠিসোটা হাতে ১২ জন অভিযুক্তকে চিহ্নিত করা গিয়েছে। লালকেল্লায় ধুন্ধুমার বাধাতে তাঁরাই উস্কানি জুগিয়েছিলেন বলে সন্দেহ পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement