Uttar Pradesh

রাস্তা না নদী! বৃষ্টিতে জলমগ্ন উত্তরপ্রদেশের মোরাদাবাদ, নৌকা চেপে যাতায়াতের ভিডিয়ো ভাইরাল

উত্তরপ্রদেশে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। মোরাদাবাদেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। ফলে জেলার বহু জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। তেমনই একটি জলমগ্ন এলাকার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৩:৪৫
জলমগ্ন রাস্তায় চলছে নৌকা। ছবি: এক্স।

জলমগ্ন রাস্তায় চলছে নৌকা। ছবি: এক্স।

রাস্তা না নদী বোঝা দায়! উত্তরপ্রদেশের মোরাদাবাদের এক এলাকায় এমনই দৃশ্য ধরা পড়ল। ঠিক যেন দেখে মনে হবে বসতি এলাকার মধ্যে দিয়ে বয়ে কোনও নদী বয়ে চলেছে।

Advertisement

উত্তরপ্রদেশে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। মোরাদাবাদেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। ফলে জেলার বহু জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। তেমনই একটি জলমগ্ন এলাকার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। দাবি করা হচ্ছে, ভিডিয়োটি ভোলানাথ কলোনির।

পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, রাস্তায় নৌকা নিয়ে চলতে হচ্ছে। স্থানীয় বাসিন্দারা এই পরিস্থিতির জন্য ক্ষোভ প্রকাশও করেছেন। তাঁদের অভিযোগ, প্রতি বছর বর্ষা এলেই এই এলাকা নদীতে পরিণত হয়। বাড়িতে জল ঢুকে যায়। রাস্তা ৫-৬ ফুট জলের তলায় চলে যায়। বার বার প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি বলেও অভিযোগ। এ বার বর্ষার শুরুতেই পরিস্থিতি খারাপ পর্যায়ে পৌঁছেছে বলে দাবি স্থানীয়দের।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “পরিস্থিতি খুবই খারাপ। বাড়ির বাইরে কোথাও যেতে হলে নৌকা চড়ে যেতে হচ্ছে। নিকাশি ব্যবস্থার হাল খুবই খারাপ। বাধ্য হয়ে এলাকায় নৌকা নামাতে হয়েছে। আর তাতে চড়েই লোকজন যাতায়াত করছেন।”

আরও পড়ুন
Advertisement