Drone

পাক সীমান্তে আবার ড্রোনের হানা, গুলি করে নামাতেই রহস্য ফাঁস

পঞ্জাবের অমৃতসরে পাক সীমান্তে একটি ড্রোনকে গুলি করে নামায় নিরাপত্তাবাহিনী। চলতি মাসে এর আগে রাজস্থানেও পাক ড্রোন উদ্ধার করা হয়েছিল।

Advertisement
সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২০:৪৩
ভারত-পাক সীমান্তে ড্রোন উদ্ধার করল নিরাপত্তা বাহিনী।

ভারত-পাক সীমান্তে ড্রোন উদ্ধার করল নিরাপত্তা বাহিনী। প্রতীকী ছবি।

ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে ভারতে মাদক পাচারের ছক আবার বানচাল করল নিরাপত্তা বাহিনী। ভারত-পাক সীমান্তে আরও একটি ড্রোনকে গুলি করে নামাল নিরাপত্তা বাহিনী। ড্রোন থেকে আবার উদ্ধার করা হল মাদক। রবিবার পঞ্জাবের অমৃতসরের কাছে সীমান্ত এলাকা থেকে একটি পাকিস্তানি ড্রোন উদ্ধার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ৫ কেজি হেরোইন।

পঞ্জাব পুলিশ জানিয়েছে, রবিবার ভোর ৪টে নাগাদ ড্রোনের শব্দ শুনতে পায় বিএসএফ ও অমৃতসর পুলিশ। কক্কর গ্রামে লোপোকে এলাকায় ড্রোনটিকে গুলি করে নামায় তারা। এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ১২ রাউন্ড গুলি পাওয়া গিয়েছে। ড্রোনটির যন্ত্রাংশ আমেরিকা ও চিনের তৈরি বলে জানিয়েছেন ডিজিপি।

Advertisement

গত ১৯ জানুয়ারিও সীমান্ত এলাকায় ড্রোন উদ্ধার করা হয়েছিল। সে বার রাজস্থানের শ্রীগঙ্গানগর এলাকায় ভারত-পাক সীমান্তে একটি ড্রোন থেকে ৬.১৫০ কেজি হেরোইন বাজেয়াপ্ত করে বিএসএফ। গ্রেফতার করা হয় ২ জনকে। আরও ৩ জন যুবক পলাতক। এর আগে, ওই এলাকাতেই গত ১৫ জানুয়ারি ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে ভারতে হেরোইন পাচারের ছক বানচাল করে নিরাপত্তাবাহিনী। সে বারও ২ জনকে গ্রেফতার করেছিল নিরাপত্তা বাহিনী।

গত বুধবার পঞ্জাবের গুরদাসপুর এলাকায় আরও একটি পাক ড্রোন উদ্ধার করেছিল বিএসএফ। ওই ড্রোন থেকে ৪টি চিনা পিস্তল, ৪৭ রাউন্ড গুলি, ৮টি ম্যাগাজিন বাজেয়াপ্ত করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement