Hamas Attack on Israel

‘আমাকে মেরো না’! হামাস জঙ্গিদের হাতে অপহৃত ইজ়রায়েলি তরুণীর মিনতি, ভিডিয়ো ভাইরাল

দু’পক্ষের সংঘর্ষে ইতিমধ্যেই পাঁচশোরও বেশি মানুষ নিহত হয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলির দাবি অনুযায়ী, হামাস জঙ্গিরা ইজ়রায়েলের বসতি এলাকায় ঢুকে সাধারণ মানুষের বাড়িতে হামলা চালাচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
তেল আভিভ শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৫:২৬
অপহৃত ইজ়রায়েলি তরুণী। ছবি: সংগৃহীত।

অপহৃত ইজ়রায়েলি তরুণী। ছবি: সংগৃহীত।

গাজ়া সীমান্ত পেরিয়ে শনিবার থেকেই ইজ়রায়েলে হামলা চালাচ্ছে প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠন হামাস। পাল্টা জবাব দিচ্ছে ইজ়রায়েলি সেনাও। দু’পক্ষের সংঘর্ষে ইতিমধ্যেই সেনা, জঙ্গি এবং সাধারণ নাগরিক-সহ পাঁচশোরও বেশি মানুষ নিহত হয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলির দাবি অনুযায়ী, হামাস জঙ্গিরা ইজ়রায়েলের বসতি এলাকায় ঢুকে সাধারণ মানুষের বাড়িতে হামলা চালাচ্ছে। অপহরণ করে নিয়ে গিয়েছে বহু মানুষকে।

Advertisement

এই যুদ্ধের আবহেই সেখানকার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কয়েক জন ব্যক্তি এক তরুণীকে বাইকে জোর করে তুলে নিয়ে যাচ্ছেন। আর তরুণী বাঁচার জন্য চিৎকার, কান্নাকাটি করছেন। নিউ ইয়র্ক পোস্ট-এর প্রতিবেদন অনুযায়ী, ওই তরুণী নোয়া আরগামণি। বছর পঁচিশের ওই তরুণীকে ইজ়রায়েলি শহরে ঢুকে অপহরণ করে হামাস জঙ্গিরা। একটি উৎসব চলাকীলান সেখানে হামলা চালায় হামাস। সেই উৎসব থেকেই নোয়া এবং তাঁর প্রেমিক অভি ন্যাথানকে অপহরণ করে জঙ্গিরা। তাঁরা দু’জনেই ইজ়রায়েলের দক্ষিণ প্রান্তে একটি গানের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন।

নোয়াকে তুলে নিয়ে যাওয়ার সময় তিনি চিৎকার করে মিনতি করতে থাকেন, “আমাকে মেরো না।” নোয়া বাইক থেকে নামার চেষ্টা করেন। কিন্তু তাঁকে জোর করে ধরে রাখে কয়েক জন জঙ্গি। কয়েক জন জঙ্গিকে উল্লাস করতেও দেখা যায়। এর পরই দেখা যায় নোয়ার প্রেমিককে ধরে নিয়ে আসছে কয়েক জন জঙ্গি। স্থানীয় সংবাদমাধ্যমগুলি দাবি করছে, নোয়াকে অপহরণ করে গাজ়ায় নিয়ে যাওয়া হয়েছে। নোয়ার প্রেমিক ন্যাথানের ভাই মোশের দাবি, দাদাকে ফোনে পাওয়া যাচ্ছে না। নোয়ার এক বন্ধু আমির মোয়াদি জানিয়েছেন, নোয়া বরাবরই ঘুরতে ভালবাসে। সম্প্রতি তিনি শ্রীলঙ্কা ভ্রমণ সেরে দেশে ফিরেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement