Delhi IAS Coaching Centre

ক্ষতিপূরণের প্রস্তাব সেই কোচিং সংস্থার

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ০৮:২৩
দিল্লির রাজেন্দ্রনগরের সেই কোচিং সেন্টার। —ফাইল চিত্র।

দিল্লির রাজেন্দ্রনগরের সেই কোচিং সেন্টার। —ফাইল চিত্র।

যে কোচিং সংস্থার বেসমেন্টে জলে ডুবে তিন ইউপিএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে দিল্লিতে, ওই সংস্থার তরফে মৃতের পরিজনকে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। রাউ’স আইএএস স্টাডি সার্কল নামে ওই সংস্থার তরফে আইনজীবী মোহিত সরাফ বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে এ কথা জানান। যদিও শুক্রবার পর্যন্ত মৃত শ্রেয়া যাদব ও নেভিন দালভিনের পরিবারের বক্তব্য, তাঁদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

Advertisement

মোহিতের দাবি, তাঁরা ২৫ লক্ষ টাকা করে এখন দেবেন। বাকি টাকা হয় সংস্থার সিইও অভিষেক গুপ্ত ছাড়া পেলে, নয়তো ছ’মাসের মধ্যে দিয়ে দেওয়া হবে। দিল্লির ওই কোচিং সেন্টারের বেসমেন্টে জলে আটকে গত সপ্তাহে প্রাণ হারান শ্রেয়া, নেভিন এবং তানিয়া সোনি নামে তিন পড়ুয়া। শ্রেয়া এবং নেভিনের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা জানান, সংস্থার পক্ষ থেকে তাঁদের কেউ কিছু জানায়নি। ন্যায়বিচার ছাড়া তাঁদের অন্য লক্ষ্য নেই বলেও তাঁরা জানান। পরীক্ষার্থীদের সুরক্ষার দাবিতে আন্দোলনকারী ছাত্রদের তরফেও দাবি, ক্ষতিপূরণের প্রস্তাব ঘটনা থেকে নজর ঘোরানোর চেষ্টা ছাড়া কিছু নয়।

ইতিমধ্যে দিল্লিতেই আরও এক ইউপিএসসি পরীক্ষার্থীর মৃত্যু নিয়ে হইচই শুরু হয়েছে। মহারাষ্ট্র থেকে আসা অঞ্জলি নামে এই মেয়েটি বেসমেন্ট দুর্ঘটনার অল্প কয়েক দিন আগেই আত্মঘাতী হন। তাঁর লেখা একটি নোট এখন সামনে এসেছে। যেখানে তিনি পরীক্ষার পড়ার চাপকেই তাঁর আত্মহত্যার সিদ্ধান্তের জন্য দায়ী করেছেন।

আরও পড়ুন
Advertisement