Sitaram Yechury

সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থা স্থিতিশীল, রয়েছেন দিল্লি এমসের আইসিইউতে, বিবৃতি দিয়ে জানাল সিপিএম

গত ২০ অগস্ট থেকে ইয়েচুরি এমসে চিকিৎসাধীন। ২২ অগস্ট প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভাতেও সশরীরে কলকাতায় হাজির থাকতে পারেননি তিনি। হাসতাপাতাল থেকেই একটি ভিডিয়োবার্তা পাঠিয়েছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১০
CPM General Secretary Sitaram Yechury’s health condition is stable

সীতারাম ইয়েচুরি। —ফাইল চিত্র।

ফুসফুসে সংক্রমণ নিয়ে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি দিল্লি এমসের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। শুক্রবার সিপিএম কেন্দ্রীয় কমিটির তরফে একটি বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে। সিপিএমের তরফে এ-ও জানানো হয়েছে, চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন ইয়েচুরি।

Advertisement

বৃহস্পতিবার রাতে কোনও কোনও মহল থেকে চাউর করা হয়েছিল, ইয়েচুরিকে এমসের ভেন্টিলেশনে রাখা হয়েছে এবং তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক। বেশি রাতে সিপিএমের তরফে গোটা বিষয়টিকে ‘গুজব’ বলে উড়িয়ে দেওয়া হয়। তার পর শুক্রবার সীতারামের শারীরিক অবস্থা নিয়ে বিবৃতি দিল সিপিএম।

গত ২০ অগস্ট থেকে ইয়েচুরি এমসে চিকিৎসাধীন। ২২ অগস্ট প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভাতেও সশরীরে কলকাতায় হাজির থাকতে পারেননি তিনি। হাসতাপাতাল থেকেই একটি ভিডিয়োবার্তা পাঠিয়েছিলেন। তার আগে গত ৭ অগস্ট ইয়েচুরির চোখের ছানি অপারেশন হয়েছিল। যে কারণে ৯ অগস্ট বুদ্ধদেবের শেষযাত্রাতেও থাকতে পারেননি দলের সাধারণ সম্পাদক। সিপিএমের এক পলিটব্যুরোর সদস্যের কথায়, ‘‘সীতারামের শরীর আগের থেকে ভাল রয়েছে। ক্রমশ উন্নতি হচ্ছে। ৭২ বছর বয়সে ফুসফুসের সংক্রমণ স্পর্শকাতর বিষয়। তাই তাঁকে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা করছেন চিকিৎসকেরা।’’

আরও পড়ুন
Advertisement