Rahul Gandhi

সুরক্ষায় ‘ফাঁক’ ভারত জোড়োয়, রাহুলের নিরাপত্তা বাড়ানোর আর্জি শাহকে, চিঠি দিল কংগ্রেস

কংগ্রেসের অভিযোগ, দিল্লিতে ‘ভারত জোড়ো যাত্রা’ প্রবেশ করার পরেই বেশ কিছু জায়গায় কিছু যুবক রাহুলের নিরাপত্তা বলয় ভেঙে ভিতরে ঢুকে যান। অভিযোগ,দিল্লি পুলিশ তাদের আটকাতে ব্যর্থ হয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৫:৪১
‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধী।

‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধী। ফাইল চিত্র।

‘ভারত জোড়ো যাত্রা’য় একাধিক বার নিরাপত্তা বলয় ভেঙে রাহুল গান্ধীর কাছে পৌঁছে গিয়েছেন বিভিন্ন মানুষ। এই অভিযোগ তুলেই কংগ্রেস নেতার নিরাপত্তা বাড়ানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিল হাত শিবির। বুধবার কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল চিঠি দিয়ে রাহুলের নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করার জন্য শাহকে অনুরোধ জানিয়েছেন।

Advertisement

শনিবার হরিয়ানা পেরিয়ে দিল্লি পৌঁছয় ‘ভারত জোড়ো যাত্রা’। কংগ্রেসের অভিযোগ, দিল্লিতে এই পদযাত্রা প্রবেশ করার পরেই বেশ কিছু জায়গায় কিছু যুবক রাহুলের নিরাপত্তা বলয় ভেঙে ভিতরে ঢুকে যান। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ জ়েড প্লাস নিরাপত্তা পাওয়া রাহুলের নিরাপত্তা সুনিশ্চিত করতে ব্যর্থ হয়েছে বলেও অভিযোগ কংগ্রেসের। কংগ্রেস শিবিরের দাবি, বিজেপি ও বিজেপির জোটসঙ্গী বিজেপির শাসনাধীন হরিয়ানায় কিছু লোক ইচ্ছাকৃত ভাবে পদযাত্রায় ঢুকে গোলমাল পাকানোর চেষ্টা করেছে। পদযাত্রায় অংশ নেওয়া মানুষদের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি হেনস্থা করছে বলেও অভিযোগ তোলা হয়েছে ওই চিঠিতে।

স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে লেখা চিঠিতে বলা হয়েছে, কংগ্রেস নেতারাই রাহুলকে ঘিরে ধরে তাঁকে নিরাপত্তা দিচ্ছেন। সাময়িক বিরতির পর আগামী ৩ জানুয়ারি থেকে আবার শুরু হবে ভারত জোড়া পদযাত্রা। এ বার এই পদযাত্রা পঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরের স্পর্শকাতর অঞ্চলগুলি ধরে এগোবে। তাই ওয়েনাড়ের সাংসদের নিরাপত্তা নিয়ে চিন্তিত কংগ্রেস। এই পরিস্থিতিতে দেশের শান্তি ও অখণ্ডতা রক্ষায় রাহুলের বাবা রাজীব গান্ধী এবং ঠাকুরমা ইন্দিরা গান্ধীর ‘আত্মবলিদানে’র কথা স্মরণ করিয়ে দিয়ে রাহুলের নিরাপত্তা নিশ্ছিদ্র করার দাবি জানিয়েছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement