Jammu and Kashmir

আবার জঙ্গি হামলা উপত্যকায়, বিস্ফোরণে নিহত এক শিশু, আহত পাঁচ

রবিবার সন্ধ্যায় জম্মুর রাজৌরির যে এলাকায় জঙ্গিরা হামলা করেছিলেন, ওই একই এলাকায় আবার সোমবার আক্রমণ করেন তাঁরা।

Advertisement
সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১১:২১
 সোমবার সকালে জম্মুর রাজৌরি এলাকায় আবার আক্রমণ জঙ্গিদের।

সোমবার সকালে জম্মুর রাজৌরি এলাকায় আবার আক্রমণ জঙ্গিদের। ছবি: সংগৃহীত

রবিবার সন্ধ্যার জঙ্গি হামলার পর আবার বিস্ফোরণ উপত্যকায়। সোমবার সকালে জম্মুর রাজৌরি এলাকায় আক্রমণ করেন জঙ্গিরা। একটি বাড়ি লক্ষ করে বোমা ছোড়েন তাঁরা। বিস্ফোরণের ফলে এক শিশু মারা যায়। ৫ জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর। আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় রাজৌরির যে এলাকায় জঙ্গিরা হামলা করেছিলেন ওই একই এলাকায় আবার সোমবার আক্রমণ করেন তাঁরা। রবিবার এলোপাথাড়ি গুলি চালালেও সোমবার সকালে সেখানে বিস্ফোরণ হয়।

বিস্ফোরণের ফলে ঘটনাস্থলে এক জন শিশু মারা গিয়েছে। আহতের সংখ্যা ৫ জন। আহতদের মধ্যে রয়েছে এক জন শিশুও। তার অবস্থা গুরুতর বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর।

Advertisement

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইট করে লিখেছেন, ‘‘বিস্ফোরণের ঘটনায় যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারকে দশ লক্ষ টাকা এবং পরিবারের এক সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে। যে সব পরিবারের সদস্যরা গুরুতর আহত হয়েছেন, তাঁদের সরকারের তরফে ১ লক্ষ টাকা দেওয়া হবে।’’

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যা নাগাদ জম্মুর রাজৌরি এলাকা থেকে ১০ কিলোমিটার দক্ষিণে ধাংড়ি গ্রামে জঙ্গিরা হামলা করেন। তাঁদের গুলিবর্ষণের ফলে ৪ জন মারা গিয়েছেন। গুরুতর আহত হয়েছেন ৯ জন। স্থানীয় সূত্রের খবর, রবিবার একটি এসইউভি গাড়ি করে জঙ্গিরা ধাংড়ি গ্রামে আক্রমণ করেন। গাড়ি থেকে নেমে এলোপাথাড়ি গুলি চালিয়ে পালিয়ে যান তাঁরা। তার পর স্থানীয়রা আহতদের রাজৌরির সরকারি হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে পৌঁছনোর পর ৩ জনকে মৃত বলে ঘোষণা করা হয়। সে দিন রাতেই আরও এক জন মারা যান।

আরও পড়ুন
Advertisement