AITC

AITC: মেঘালয়ে তৃণমূলের সভাপতি হিসাবে পিংরোপকে বেছে নিলেন মমতা

সোমবার সাংমার নেতৃত্বে সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিধায়কেরা মমতার কালীঘাটের বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তার পরেই পিংরোপকে মেঘালয়ের দলীয় সভাপতি হিসাবে বেছে নেওয়া হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ০০:৫৬
চার্লস পিংরোপ।

চার্লস পিংরোপ। ছবি ফেসবুক।

মেঘালয়ে দলীয় সভাপতি হিসাবে বিধায়ক চার্লস পিংরোপের নাম ঘোষণা করলেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই বিজ্ঞপ্তিতে অভিষেক আরও জানিয়েছেন যে, এখন থেকে মেঘালয়ে তৃণমূল সভাপতির দায়িত্ব সামলাবেন পিংরোপ।

সূত্রের খবর, মেঘালয়ে দলীয় সভাপতি হিসাবে পিংরোপের নাম মমতার কাছে সুপারিশ করেছিলেন মুকুল সাংমা। নংথাইম্মাই কেন্দ্রের বিধায়ক পিংরোপ মেঘালয় বিধানসভার স্পিকার হিসাবেও কার্যভার সামলেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দলের ১১ জন বিধায়ককে নিয়ে তৃণমূলে যোগদান করেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা মুকুল সাংমা। ওই ১১ জনের মধ্যে জোড়াফুল শিবিরে এসেছেন পিংরোপও। এই ১২ জন দলে আসার ফলে মেঘালয়ে কংগ্রেসের বিধায়ক সংখ্যা ১৮ থেকে কমে হয়েছে ছয়। ফলে এই মুহূর্তে মেঘালয়ে প্রধান বিরোধী দল হিসাবে উঠে এসেছে তৃণমূল।

সোমবার সাংমার নেতৃত্বে সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিধায়কেরা মমতার কালীঘাটের বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তার পরই পিংরোপকে মেঘালয়ের দলীয় সভাপতি হিসাবে বেছে নেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement