Delhi Building Collapse

দিল্লিতে আবারও ভেঙে পড়ল বাড়ি, ধ্বংসস্তূপের নীচে অনেকের আটকে থাকার আশঙ্কা, চলছে উদ্ধারকাজ

বাড়ি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকল সূত্রে জানানো হয়েছে, এক মহিলা-সহ তিন জনকে উদ্ধার করা হয়েছে। এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৮:২০
চলছে উদ্ধারকাজ। ছবি: এক্স।

চলছে উদ্ধারকাজ। ছবি: এক্স।

উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গিরপুরীতে তিনতলা বাড়ি ভেঙে পড়ে মৃত্যু হল এক জনের। বাড়ির ভগ্নস্তূপের নীচে অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

বাড়ি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকল সূত্রে জানানো হয়েছে, এক মহিলা-সহ তিন জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপের নীচে অনেকেই আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

গত কয়েক দিন ধরেই দিল্লিতে ভারী বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারই উত্তর দিল্লির সব্জিমন্ডি এলাকায় বাড়ি ভেঙে পড়ে আহত হন এক জন। বসন্তকুঞ্জে দেওয়াল ভেঙে আহত হন এক মহিলা। অন্য দিকে, জল উপচে পড়া নর্দমায় ভেসে গিয়ে মৃত্যু হয় মা এবং তিন বছরের শিশুপুত্রের। মৌসম ভবন জানিয়েছে, ৫ অগস্ট পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে রাজধানী এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে। শুক্রবার রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে।

গত দু’দিনের বৃষ্টিতে দিল্লিতে ১০ জনের মৃত্যু হয়েছে। আবহাওয়া দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দিল্লিতে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গত ১৪ বছরে মাত্র ২৪ ঘণ্টায় এত বৃষ্টি দিল্লিতে কখনও হয়নি। ভারী বৃষ্টির জেরে গত কয়েক দিন ধরেই দিল্লিতে একের পর এক বাড়ি ভেঙে পড়েছে। বৃহস্পতিবার পর্যন্ত ২৭টি বাড়ি ভাঙার খবর পাওয়া গিয়েছে। সেই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে আহত হয়েছেন তিন জন।

আরও পড়ুন
Advertisement