Nagpur

বর্ষায় উপচে পড়া হ্রদে কেরামতি দেখাতে গিয়ে পা ফস্কে জলে, মহারাষ্ট্রে ডুবে মৃত্যু হল কিশোরের

নীচের জলের মধ্যে প্রচুর পর্যটক ছিলেন। এক প্রত্যক্ষদর্শী জানান, ভিড়ের মধ্যে থেকে তিন জন ওই বাঁধের পাঁচিল বেয়ে উপরের দিকে উঠতে শুরু করেন। এক কিশোর প্রথমে বাঁধের উপরে উঠে পড়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:৩৬
হ্রদের জলে পড়ে হাবুডুবু খাচ্ছিল কিশোর। ছবি: এক্স।

হ্রদের জলে পড়ে হাবুডুবু খাচ্ছিল কিশোর। ছবি: এক্স।

নাগপুরের মাকারঢোকরা বাঁধে উঠে কেরামতি দেখাতে গিয়ে পা ফস্কে জলে পড়ে মৃত্যু হল এক কিশোরের। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে নাগপুরের উমরেদে।

Advertisement

স্বাধীনতা দিবস উপলক্ষে মাকারঢোকরা হ্রদের ধারে প্রচুর পর্যটক হাজির হয়েছিলেন। এমনিতেই এই হ্রদ পর্যটকদের পছন্দের জায়গা। ছুটির দিনগুলিতে উপচে পড়ে ভিড়। বৃহস্পতিবারও ছুটি উপলক্ষে ভিড় ছিল যথেষ্ট। হ্রদের এক পাশ বাঁধ দেওয়া। সেই বাঁধ উপচে জল নীচে গড়িয়ে পড়ছিল।

নীচের জলের মধ্যে প্রচুর পর্যটক ছিলেন। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ভিড়ের মধ্যে থেকে তিন জন ওই বাঁধের পাঁচিল বেয়ে উপরের দিকে উঠতে শুরু করেন। এক কিশোর প্রথমে বাঁধের উপরে উঠে পড়েছিল। সেখানে দাঁড়িয়েই কেরামতি দেখাচ্ছিল সে। তার সঙ্গে থাকা এক যুবকও ওঠার চেষ্টা করেন। কিশোর তাঁকে টেনে তোলার চেষ্টা করতে গিয়ে বেসামাল হয়ে পড়ে। যুবক বাঁধের গা বেয়ে পিছলে নীচে পড়েন। আর কিশোর হ্রদের জলের পড়ে যায়।

এই দৃশ্য দেখে সকলে হইহই করে ওঠেন। জলে পড়ে কিশোর হাবুডুবু খেতে থাকে। তাকে বাঁচানোর জন্য বেশ কয়েক জন চেষ্টা করেন। কিন্তু কিশোরকে তাদের নাগালের মধ্যে পাচ্ছিলেন না। বেশ কিছু ক্ষণ হাবুডুবু খাওয়ার পর সকলের চোখের সামনেই কিশোর তলিয়ে যায়। এই ঘটনার পর ওই পর্যটনক্ষেত্রে পর্যটকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। পুলিশ এসে পরে ওই কিশোরের দেহ উদ্ধার করে।

আরও পড়ুন
Advertisement