Aeroplane

বিমান বন্দরে তরুণীকে প্রকাশ্যে পোশাক খুলতে বলা হয়নি, অভিযোগ মিথ্যা, বললেন বিধায়ক

নিরাপত্তার কারণে জোর করে তরুণীকে পোশাক খুলতে বাধ্য করার অভিযোগ উঠেছিল বেঙ্গালুরু বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২৩:৪৪
বিমানে এক যাত্রীকে  সর্বসমক্ষে অপদস্থ করার অভিযোগ।

বিমানে এক যাত্রীকে সর্বসমক্ষে অপদস্থ করার অভিযোগ। প্রতীকী চিত্র।

বেঙ্গালুরুর বিমান বন্দর এক মহিলা যাত্রীকে প্রকাশ্যে পোশাক খুলতে বলা হয়েছে --- এমনই অভিযোগ উঠেছিল। অভিযোগ করেছিলেন ওই মহিলা যাত্রীই। প্রশ্ন তুলেছিলেন, "কেন একজন মহিলাকে এমন সর্বসমক্ষে নিরাবরণ করে অপদস্থ করাটা প্রয়োজনীয়?" ২৪ ঘণ্টার মধ্যেই ওই মহিলার প্রশ্নের পাল্টা জবাব দিলেন কর্নাটকের এক বিধায়ক। তাঁর দাবি, ওই মহিলাকে একেবারেই সর্বসমক্ষে পোশাক খুলতে বলা হয়নি। এ ব্যাপারে তিনি যা বলেছেন তা সম্পূর্ন মিথ্যা।

বেঙ্গালুরুর বিমানবন্দরে ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়ে মঙ্গলবার একটি টুইট করেছিলেন এক তরুণী বিমান যাত্রী। তিনি লিখেছিলেন, বেঙ্গালুরু বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের তল্লাশির সময় তাঁকে শার্ট খুলতে বলা হয়। ফলে বেশ কিছু ক্ষণ তাঁকে শুধুমাত্র অন্তর্বাস পরে দাঁড়িয়ে থাকতে হয়। এই পরিস্থিতিতে তিনি অত্যন্ত অপমানিত বোধ করছিলেন। আশপাশের লোকজন তাঁর দিকে যে ভাবে তাকাচ্ছিল, তাতেও অপ্রস্তুত হয়ে পড়েছিলেন বলে জানিয়েছেন তরুণী। যদিও এই টুইট করার পর নিজের টুইটার অ্যাকাউন্টটি সরিয়ে দেন ওই তরুণী।

Advertisement

বিধায়কের জবাব আসে এর বেশ কয়েক ঘণ্টা পর। তিনিও টুইটারেও লেখেন, "ওই তরুণীর দাবি মিথ্যা। তাকে বিমানবন্দরে প্রকাশ্যে পোশাক খুলতে বলা হয়নি বরং আলাদা ঘেরা জায়গায় নিয়ে গিয়ে এক মহিলা নিরাপত্তা কর্মীর উপস্থিতিতে সিকিউরিটি চেকিং হয়েছিল।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement